Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৮ জুন ২০২১ ||  আষাঢ় ৬ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

আইসিসির এপ্রিল সেরা বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ১০ মে ২০২১   আপডেট: ১৮:৩৪, ১০ মে ২০২১
আইসিসির এপ্রিল সেরা বাবর

এপ্রিলে একাধিক মাইলফলক ছোঁয়া পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবার আইসিসির মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন। তার সতীর্থ ফখর জামান ও নেপালের ব্যাটসম্যান কুশল ভুর্টেল ছিলেন তার প্রতিদ্বন্দ্বী।

গত মাসে ওয়ানডের ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে বিরাট কোহলির রাজত্ব ভেঙে শীর্ষে ওঠেন বাবর। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮২ বলে ৯৪ রানের ম্যাচ জয়ী ইনিংস তাকে ১৩ রেটিং পয়েন্ট এনে দেয়, তাতেই সেরা হন পাকিস্তানি অধিনায়ক।

গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেন বাবর। পাকিস্তানকে সিরিজ জেতানোর পথে ১০৩ ও ৯৪ রানের দুটি অসাধারণ ইনিংস খেলেন, হন দুইবার ম্যাচসেরা খেলোয়াড়। ১০৪ স্ট্রাইক রেটে ২০৮ রান নিয়ে সিরিজ শেষ করেন তিনি। এই দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিতে ভারতের বিরাট কোহলিকে সরিয়ে ওয়ানডের শীর্ষ ব্যাটসম্যান হন। জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ ও মোহাম্মদ ইউসুফের পর চতুর্থ পাকিস্তানি হিসেবে এই কীর্তি গড়েন বাবর।

একই সময়ে সাতটি টি-টোয়েন্টি খেলেন পাকিস্তানের অধিনায়ক, দক্ষিণ আফ্রিকার সঙ্গে চারটি ও জিম্বাবুয়েতে তিনটি। ৪৩.৭৫ গড় ও ১২৬.৫৫ স্ট্রাইক রেটে করেন মোট ৩০৫ রান। দুটি হাফ সেঞ্চুরি ছাড়াও সেঞ্চুরিয়নে খেলেন ৫২ বলে ১২২ রানের ইনিংস। টি-টোয়েন্টিতে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ ১৯৭ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে।

বাবরের আগে গত তিন মাসের সেরা খেলোয়াড় হন ভারতের ঋষভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। এই পুরস্কারে ভারতের বৃত্ত ভাঙলো পাকিস্তান। এদিকে নারী ক্রিকেটের মাস সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়