Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

করুণারত্নে-ম্যাথুজদের ছাড়াই বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ১২ মে ২০২১   আপডেট: ১৫:৪৬, ১২ মে ২০২১
করুণারত্নে-ম্যাথুজদের ছাড়াই বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। এই সিরিজটি শুরু হবে ২৩ মে থেকে।

বুধবার দুপুরে এক বিবৃতিতে দল ঘোষণা করে বোর্ড। নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নের পরিবর্তে এই সিরিজে নেতৃত্ব দেবেন কুশল পেরেরা।
করুণারত্নেসহ এই সফরের দলে নেই অ্যাঞ্জেলো ম্যাথুজ, সুরঙ্গা লাকমাল, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

শ্রীলঙ্কার এই দলে ৩০ বছর বয়সী মাত্র ৩ জন ক্রিকেটার আছেন। তার মধ্যে ইসুরু উদানার বয়স ৩৩ বছর। ২০২৩ বিশ্বকাপকে কেন্দ্র করে তারুণ্যের মিশেলে দল গড়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

১৮ মাস ধরে নেতৃত্ব দেওয়া করুণারত্নকে দলে না রাখাটা ছিল বিস্ময়ের। তার অধীনে দল ভালো করছে। সর্বশেষ টেস্ট সিরিজে বাংলাদেশের বিপক্ষে ডাবলও হাঁকিয়েছেন।

তবে ধারাবাহিক পারফরম্যান্স করা ম্যাথুজকে বাদ দেওয়াতে বিতর্ক সৃষ্টি হয়েছে। গত মার্চে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ পারফরম্যান্স করেছেন।  ২০১৯ বিশ্বকাপে ম্যাথুজ শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করেছিলেন। এ ছাড়া ২০১৮ সালে ৫২.৫০ গড়ে ও ২০১৭ সালে ৬৩.৬৬ গড়ে দারুণ ব্যাট করেছিলেন।

এদিকে গত ৫ বছরের মধ্যে শ্রীলঙ্কার ৯ম অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন পেরেরা। ২০১৯ বিশ্বকাপে ১০০ স্ট্রাইক রেট ও ৪৩.০৬ গড়ে দারুণ ব্যাটিং করেছিলেন।

তরুণ ক্রিকেটারদের মধ্যে আভিষকা ফারনান্দোকে দলে চেয়েছিলেন কোচ মিকি আর্থার।তবে ফিটনেস টেস্টে ফেল করায় তিনি জায়গা হারান। ২২ বছর বয়সী পানথুম নিসানকা ও অ্যাশেন বান্দারা উভয়ই দলে আছেন।

১৬ মে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তিন দিন কোয়ারেন্টাইনের পর শুরু হবে তাদের অনুশীলন। ২৩, ২৫ ও ২৮ মে তিনটি ওয়ানডে হবে। সবগুলো খেলাই হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলঙ্কা দল: কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়