ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ঈদ পালনে ক্রিকেটারদের জন্য কড়া নির্দেশনা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১২ মে ২০২১   আপডেট: ১৯:০০, ১২ মে ২০২১
ঈদ পালনে ক্রিকেটারদের জন্য কড়া নির্দেশনা

ঈদের ছুটিতে জাতীয় দলের ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যতটা সম্ভব ঘর থেকে বের না হতে বলা হয়েছে। করোনার সংক্রমণ থেকে বাঁচতে এধরনের নির্দেশনা দেওয়া হয়েছে বোর্ডের তরফ থেকে।

পবিত্র ঈদ উল ফিতরের সপ্তাহখানেক পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তিন ওয়ানডে খেলতে ১৬ মে দ্বীপরাষ্ট্রের দলটি বাংলাদেশে আসছে। ঐচ্ছিক অনুশীলন শেষে গতকাল থেকে ক্রিকেটাররা ছুটিতে গিয়েছেন। অধিকাংশ ক্রিকেটারই থাকবেন ঢাকায়। কয়েকজন যাবে দেশের বাড়িতে। সবাই যেন করোনার সংক্রমণ থেকে নিরাপদে থাকতে পারে সেজন্য বিসিবি বাড়তি সতর্কতা জারি করেছে।

করোনা মহামারিতে ঈদ পালনে ক্রিকেটারদের কড়া নির্দেশনা দিয়েছে বোর্ড। জনসমাগম এড়িয়ে যাওয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। ক্রিকেটারদের মুঠোফোনে এরই মধ্যে বার্তা পৌঁছে দিয়েছেন বিসিবির মেডিক্যাল বিভাগ। সেখানে স্পষ্ট লেখা আছে কী করা যাবে, কী করা যাবে না। 

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, 'আমরা সব ক্রিকেটারকে নির্দেশ দিয়েছি যেন ছুটির সময় তারা সতর্ক থাকেন। চলাফেরা, সামাজিকতা; প্রতিটি ক্ষেত্রেই তা তাদের মেনে চলতে বলা হয়েছে, যেহেতু ঈদের পরই সিরিজ। আমাদের মেডিক্যাল বিভাগ থেকে তাদের বলা হয়েছে, তারা যেন জনসমাগমে একদমই না যান। করোনামুক্ত থাকতে যা যা করণীয়, সবই তাদের করতে বলা হয়েছে।'

করোনাা পরীক্ষার পর ১৮ মে থেকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন ক্রিকেটাররা। সেদিন থেকে পুরো দল একসঙ্গে অনুশীলন করতে পারবেন। সরকারের সবুজ সংকেত পেতে মাঠে ফিরতে পারবেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তারা বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে আছেন। ২০ মে তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা। বিসিবি তাদের কোয়ারেন্টাইন কমানোর আবেদন করেছে।

ওয়ানডের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা গত ২ মে থেকে অনুশীলন করছেন। শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলা আসা ক্রিকেটারদের ৬ মে থেকে যুক্ত হওয়ার কথা থাকলেও কোয়ারেন্টাইন ইস্যুতে তাদের অনশীলন ঐচ্ছিক করে দেওয়া হয়। ঈদের পর ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। ওই দল নিয়ে অনুশীলন শুরু হবে। ২৩, ২৫ ও ২৮ মে দিবারাত্রির তিনটি ওয়ানডেই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়