ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গার্দিওলাকে তাড়ানো লাহজ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের রেফারি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৬, ১২ মে ২০২১  
গার্দিওলাকে তাড়ানো লাহজ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের রেফারি

পেপ গার্দিওলা কি ফিরে গেলেন তিন বছর আগে? ২০১৮ সালে লিভারপুলের সঙ্গে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে হারের ম্যাচে তর্কাতর্কির জন্য যে রেফারির কাছে ম্যানসিটির কোচ লাল কার্ড দেখেছিলেন, সেই মাতেউ লাহজ আসন্ন ফাইনালে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন। ম্যানসিটি ও চেলসির অল ইংলিশ ফাইনালে এই স্প্যানিশ রেফারিকে নিয়োগ দিয়েছে উয়েফা রেফারি কমিটি।

লাহজ বার্সা ও রিয়ালের সর্বশেষ এল ক্লাসিকোয় ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করেছিলেন। বুধবার উয়েফা রেফারি কমিটি ম্যানচেস্টার সিটি ও চেলসির চ্যাম্পিয়নস লিগ ফাইনালের রেফারি চূড়ান্ত করেছে। আগামী ২৯ মে ইস্তানবুলের কামাল আতাতুর্ক স্টেডিয়ামে হবে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই।

৪৪ বছর বয়সী এই স্প্যানিশের রেফারিংয়ের অভিজ্ঞতা ১০ বছরের। ২০১১ সাল থেকে আন্তর্জাতিক রেফারির দায়িত্ব পালন করছেন লাহজ। তবে এই প্রথম চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ম্যাচ পরিচালনা করার সুযোগ পাচ্ছেন তিনি। অবশ্য ২০১৯ সালে স্পেনের মাদ্রিদে টটেনহ্যাম হটস্পার ও লিভারপুলের মধ্যকার ফাইনালে চতুর্থ অফিসিয়াল ছিলেন লাহজ।

এই আসরে বায়ার্ন মিউনিখ ও প্যারিস সেন্ত জার্মেইর কোয়ার্টার ফাইনালের প্রথম লেগসহ ছয় ম্যাচে রেফারি ছিলেন লাহজ। আসন্ন ইউরো চ্যাম্পিয়নশিপের জন্য ঘোষিত রেফারি দলেও আছেন তিনি।

একই দিন ইউরোপা লিগের ফাইনালের রেফারিও নির্ধারিত হয়েছে। আগামী ২৬ মে পোলান্ডে ভিয়ারিয়াল ও ম্যানইউর মধ্যকার ম্যাচ পরিচালনা করবেন ফরাসি ক্লেমন্ত তুর্পিন। ২০১০ সাল থেকে রেফারি দায়িত্ব পালন করছেন এই ৩৮ বছর বয়সী ম্যাচ অফিসিয়াল। তিনিও আসন্ন ইউরোর রেফারি নির্বাচিত হয়েছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়