Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

ম্যানইউকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৪ মে ২০২১   আপডেট: ১২:৪৮, ১৪ মে ২০২১
ম্যানইউকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

৬ গোলের ম্যাচে জিতল লিভারপুল। বৃহস্পতিবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে তারা হারিয়েছে ৪-২ গোলের ব্যবধানে। এ জয়ে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল ইয়র্গুন ক্লপের শিষ্যরা।

৩৫ ম্যাচে ১৭ জয় ও ৯ ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে লিভারপুলের অবস্থান পঞ্চম স্থানে। ৪ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। ৬ পয়েন্ট এগিয়ে লিস্টারসিটির অবস্থান তিনে। দুই দলই লিভারপুলের থেকে এক ম্যাচ বেশি খেলেছে। লিগ শেষে সেরা চারে জায়গা করে নিতে হলে শেষ কয়েক ম্যাচে তাদের জিততেই হবে।

ওল্ড ট্রাফোর্ডে জয় পাওয়া ম্যাচে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান রবার্তো ফিরমিনো। এছাড়া দিয়াগো জোতা ও মোহাম্মদ সালাহও গোল করেন। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ ও মার্কোস র‌্যাশফোর্ড। ঘরের মাঠে ফার্নান্দেজ শুরুতেই দলকে এগিয়ে নেন। ১০ মিনিটে বিসাকার বাড়ানো পাস থেকে গোল করেন ফার্নান্দেজ। তার নেওয়া ডানপায়ের শট ফিলিপসের পায়ে লেগে জালে জড়ায়।

সমতায় ফিরতে অতিথিদের ৩৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। ডি বক্সের ভেতরে জটলা থেকে বল পেয়ে শট নিয়েছিলেন ফিলিপস। গোল রক্ষক হ্যান্ডারসন তা ফিরিয়ে দেন। এরপর ব্যাকহিলে গোল করেন দিয়াগো জোতা। বিরতির ঠিক আগে লিভারপুল দ্বিতীয় গোল পেয়ে যায়। যোগ করা সময়ে অ্যালেকজেন্দার- আর্নোল্ডের ফ্রি কিক থেকে হেড দিয়ে দলকে লিড এনে দেন ফিরমিনো। বিরতির পর আবার তার গোলে ব্যবধান বাড়ায় লিভারপুল।

৪৭ মিনিটে আর্নোল্ডের নেওয়া শট ফিরে আসলে ডি বক্সের ভেতরে বল পান ফিরমিনো। ডানপায়ে আলতো টোকায় বল জালে পাঠাতে ভুল করেননি এ ব্রাজিলিয়ান। গোল পেতে মরিয়া ম্যানইউ শিবিরে ৬৮ মিনিটে স্বস্তি ফেরান র‌্যাশফোর্ড। ডি বক্সের বাইরে থেকে কাভানির দেওয়া পাসে লক্ষ্যভেদ করেন এ ফরোয়ার্ড। স্বাগতিকরা এরপর আর পেরে উঠেনি। ম্যাচের ৯০ মিনিটে মোহাম্মদ সালাহ লিভারপুলের হয়ে চতুর্থ গোল করে বড় জয় নিশ্চিত করেন। 

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়