Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

‘নাইট ক্লাবে সুন্দরী মেয়ে দেখছি’, লাবুশানেকে নিয়ে অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৫, ১৪ মে ২০২১   আপডেট: ০৮:১৯, ১৫ মে ২০২১
‘নাইট ক্লাবে সুন্দরী মেয়ে দেখছি’, লাবুশানেকে নিয়ে অ্যান্ডারসন

`এটা এমন ছিল যে, আপনি নাইট ক্লাবে কোনো সুন্দরী মেয়ে দেখেছেন এবং তাকে প্রভাবিত করার চেষ্টা করছেন। আপনি তাকে নিজের কাছে টানার চেষ্টাও করবেন। স্টোনের জুতো পরে ফ্লোরে যাবেন এবং নেচে তাকে ইমপ্রেস করবেন।’- অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান মার্কোস লাবুশানেকে প্রথম বোলিং করার অভিজ্ঞতা এভাবেই বলছিলেন ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন। 

স্টিভেন স্মিথের কনকাশন সাবে ২০১৯ সালের অ্যাশেজে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয়েছিল লাবুশানের। ডানহাতি ব্যাটসম্যান প্রথম সুযোগেই মুগ্ধতা ছড়ান। ইনজুরিতে থাকায় অ্যান্ডারসনের তখন খেলার সুযোগ হয়নি। তবে গত সপ্তাহে অসি ক্রিকেটারের মুখোমুখি হয়েছিলেন অ্যান্ডারসন। 

কাউন্টি ক্রিকেটে গ্ল্যামারগনের হয়ে খেলছেন লাবুশানে। অ্যান্ডারসনের দল ল্যাঙ্কাশায়ার। প্রথম মুখোমুখিতেই লাবুশানেকে ১২ রানে উইকেটের পেছনে তালুবন্দি করান ইংল্যান্ডের সর্বকালের সেরা পেসার। তার উইকেট নিয়ে উচ্ছ্বসিত অ্যান্ডারসনও, ‘আপনি সব সময় চাইবেন শুরুতেই প্রতিপক্ষকে নাড়িয়ে দিতে। স্ট্যাম্প টু স্ট্যাম্প বোলিং করে লড়াইয়ে জিততে। এটা ভালো অনুভূতি শুরুতেই তার উইকেট আমি পেয়েছি।‘

২০১৯ সালের অ্যাশেজের প্রথম টেস্ট থেকে অ্যান্ডারসন ছিটকে যান। মাত্র চার ওভার বোলিং করে ইনজুরিতে পরেন। ওই সিরিজেই লর্ডসে লাবুশানের অভিষেক হয়েছিল। এরপর সাদা পোশাকে নিজের ব্যাটিং কারিশমা দেখিয়ে যাচ্ছেন লাবুশানে। তার অভিষেকের পর একমাত্র জো রুট টেস্টে সবচেয়ে বেশি রান করেছেন।

প্রতিশ্রুতিশীল এ ব্যাটসম্যানকে নিয়ে অ্যান্ডারসন বলেন, ‘এর আগে আমি তাকে বোলিং করিনি। দেখে মনে হয়েছে বেশ সতেজ এবং প্রতিভাবান একজন ব্যাটসম্যান।’ 

৩৮ বছর বয়সী অ্যান্ডারসন ক্যারিয়ারের পঞ্চম অ্যাশেজ সফরের অপেক্ষায় আছেন। ডিসেম্বরে প্রথম টেস্ট হওয়ার কথা রয়েছে। আগামী সপ্তাহে অ্যাশেজের সূচি চূড়ান্ত হতে পারে।

ঢাকা/ইয়াসিন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়