Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

৩ ওয়ানডে খেলতে ঢাকায় শ্রীলঙ্কা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ১৬ মে ২০২১   আপডেট: ১০:৪৬, ১৬ মে ২০২১
৩ ওয়ানডে খেলতে ঢাকায় শ্রীলঙ্কা 

আইসিসি ওয়ানডে ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিন ম্যাচ খেলতে রোববার সকালে বাংলাদেশে এসে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তাদের বহনকারী শ্রীলঙ্কা এয়ারলাইন্সের বিমান সাড়ে আটটার পর হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। 

দেশের থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশে এসেছেন লঙ্কানরা। এখানে এসেও তাদের তিনদিনের রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। সেখানেই তারা থাকবেন। অতিথি দল আগামী ১৯ মে প্রথম অনুশীলনে নামবে। অনুশীলন করবে মিরপুরের একাডেমি মাঠে। পরদিনও অনুশীলনের পর ২১ মে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বিকেএসপির ৩ নম্বর মাঠে। 

২৩ মে দুই দলের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। পরের দুইটি ওয়ানডে ২৫ ও ২৮ মে। দিবারাত্রির প্রতিটি ম্যাচ মিরপুর শের-ই-বাংলায় অনুষ্ঠিত হবে। ওয়ার্ল্ডকাপ সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। জিতলেই পাওয়া যাবে ১০ পয়েন্ট। হারলে ১০ পয়েন্ট হাতছাড়া। 

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে ৩০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে শ্রীলঙ্কা হারিয়েছে ৩০ পয়েন্ট। 

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে জৈব সুরক্ষা বলয়ে কোনো ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । গত বছর জৈব সুরক্ষা বলয়ে দুইটি টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করেছিল বিসিবি। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকেও তারা আতিথেয়তা দিয়েছিল। সেসব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার শ্রীলঙ্কা সিরিজে আরও কঠোর বিসিবি। 

এক সপ্তাহ আগেই হোটেল কর্মকর্তাদের ও গ্রাউন্ডসম্যানদের আইসোলেশেনে পাঠিয়েছে বিসিবি। দুই দলের জন্য হোটেলের তিনটি ফ্লোর পুরোপুরি আলাদা করে রাখা হয়েছে। পাশাপাশি নিয়মিত সবার কোভিড পরীক্ষাও করানো হবে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়