ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

গোলকিপারের গোলে টিকে থাকলো লিভারপুলের আশা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১৭ মে ২০২১   আপডেট: ১০:৩৯, ১৭ মে ২০২১
গোলকিপারের গোলে টিকে থাকলো লিভারপুলের আশা

ওয়েস্ট মিডল্যান্ডসের বৃষ্টির সঙ্গে ভেসে যাচ্ছিল লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ খেলার আশা। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ হলো চার মিনিট। তখনও স্কোর ১-১। শেষ হচ্ছিল ইনজুরি সময়ও। তখনও গোল পেতে মরিয়া অলরেডরা। দলের ভাগ্য নিজ হাতে নিলেন আলিসন। বাঁ দিক থেকে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের কর্নার থেকে নিখুঁত হেডে বল পাঠালেন জালে, রচিত হলো ইতিহাস। এই ব্রাজিলিয়ান গোলকিপারের গোলে ২-১ এ জিতে শেষ চারে থেকে প্রিমিয়ার লিগ খেলার আশা বাঁচিয়ে রাখলো গতবারের চ্যাম্পিয়নরা।

৩৬ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট পঞ্চম স্থানে থাকা লিভারপুলের। এক পয়েন্টে এগিয়ে থেকে ঠিক তাদের উপরে চেলসি (৬৪)। মৌসুমের শেষ দুই ম্যাচ জিততে হবে ইয়ুর্গেন ক্লপের, চাইতে হবে ব্লুদের ম্যাচের দিকেও। শেষ পর্যন্ত কী হবে তা এখনও অজানা। কিন্তু লিভারপুলের দীর্ঘ ইতিহাসে প্রথম গোলকিপার হিসেবে গোল করে রেকর্ডের পাতায় আলিসন।

হ্যাল রবসন কানুর গোলে এগিয়ে যায় স্বাগতিক ওয়েস্ট ব্রুম। মোহামেদ সালাহ লিভারপুলকে সমতায় রাখেন। এরপর মিশরীয় ফরোয়ার্ড নষ্ট করেন আরেকটি সুযোগ। গোল মিসের মহড়ায় যোগ দেন রবার্তো ফিরমিনো, আলেক্সান্ডার আর্নল্ড ও গিনি উইনালডামও। তবে নায়ক হওয়ার সুযোগ নষ্ট করেননি আলিসন। শেষ মুহূর্তে লিভারপুল কর্নার পেলে তিনিও প্রতিপক্ষের বক্সে দাঁড়ান এবং অরক্ষিত থাকার সুযোগ নিয়ে ১০ গজ দূর থেকে করেন অবিশ্বাস্য এক গোল।

১২৯ বছরের ইতিহাসে ক্লাবের প্রথম গোলকিপার হিসেবে গোলদাতার খাতায় নাম লেখান আলিসন। আর প্রিমিয়ার লিগে ষষ্ঠ গোলকিপার হিসেবে এই বিরল কীর্তি গড়েছেন তিনি। এই রেকর্ডখচিত গোলটি গত ফেব্রুয়ারিতে প্রয়াত বাবাকে উৎসর্গ করলেন আলিসন, ‘আমি খুবই আবেগপ্রবণ, আমার ও আমার পরিবারের সঙ্গে গত কয়েক মাস যা হয়েছে তার জন্য। কিন্তু ফুটবল আমার জীবন, যখন থেকে আমি বাবার সঙ্গে খেলতাম। আমি আশা করি তিনি আমাকে দেখেছেন। আমি নিশ্চিত যে ওপারে ঈশ্বরের সঙ্গে উদযাপন করছেন।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়