ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অস্ট্রেলিয়ার ক্যারিবিয়ান সফরে নেই লাবুশেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১৭ মে ২০২১   আপডেট: ১৪:৫১, ১৭ মে ২০২১
অস্ট্রেলিয়ার ক্যারিবিয়ান সফরে নেই লাবুশেন

আগামী জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে সীমিত ওভারের সিরিজ খেলতে ২৩ জনের বড় প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে ভ্রমণ সীমাবদ্ধতার কারণে এই দলে জায়গা হয়নি কাউন্টি খেলতে বর্তমানে যুক্তরাজ্যে থাকা মার্নাস লাবুশেনের। সবশেষ নিউ জিল্যান্ড সফরে না থাকা স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স দলে ফিরেছেন।

গত মার্চে নিউ জিল্যান্ড সফর থেকে বাদ পড়া মোট সাত জন খেলোয়াড়কে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। আইপিএল স্থগিতের দুই সপ্তাহ পর স্মিথ, ওয়ার্নার ও কামিন্সের সঙ্গে মালদ্বীপ হয়ে সোমবার (১৭ মে) দেশের মাটিতে পা রেখেছেন ৪০ জনের অস্ট্রেলিয়ান বহর। তাদের ফেরার কিছুক্ষণ পরই দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

সিএ এক বিবৃতি দিয়ে জানায়, যুক্তরাজ্য থেকে দলে যোগ দেওয়া এবং কোয়ারেন্টাইনে থাকার মতো লজিস্টিক্যাল জটিলতার কারণে ইংল্যান্ডেই থাকবেন লাবুশেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে গ্ল্যামরগানের সঙ্গে তার প্রস্তুতি নেওয়াই হবে সর্বোত্তম। প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেছেন, ‘মার্নাসের সঙ্গে কথা বলে আমরা এই সমস্যার সমাধান করতে অনেক উপায় নিয়ে কাজ করেছিলাম, কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিতে হলো যে যুক্তরাজ্যে তার থেকে যাওয়াই হবে সবচেয়ে ভালো।’

শারীরিক ও মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে এই সফরের দলে না থাকার সিদ্ধান্ত জানিয়েছেন অলরাউন্ডার ড্যানিয়েল স্যামস। গত মাসে আইপিএল চলাকালে করোনায় আক্রান্ত হন তিনি।

৯ থেকে ২৪ জুলাইয়ের মধ্যে বার্বাডোজে তিন ওয়ানডে খেলে সেন্ট লুসিয়ায় পাঁচটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ভারতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি নিতে এরপর তারা সফর করবে বাংলাদেশে। এ নিয়ে আলোচনা চলছে বলে জানালেন সিএ প্রধান বেন অলিভার, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হওয়ার পর বাংলাদেশে যেতে পারবো বলে আশাবাদী আমরা। আলোচনার অগ্রগতি সন্তোষজনক, নতুন খবর এলে জানানো হবে।’

ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা দেওয়ার আগেই সব খেলোয়াড়কে করোনার টিকা দেওয়া হবে বলে অলিভার জানান।

দল: অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, মোয়াসেস হেনরিক্স, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলি মেরেডিথ, জশ ফিলিপ্পে, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভীর স্যাংঘ, ডার্সি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়