Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

তীব্র গরমে অনুশীলন কাজে দেবে কাতারে, বিশ্বাস ফুটবলারদের 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৭ মে ২০২১   আপডেট: ১৭:০১, ১৭ মে ২০২১
তীব্র গরমে অনুশীলন কাজে দেবে কাতারে, বিশ্বাস ফুটবলারদের 

তীব্র গরমে হাঁসফাঁস করছে রাজধানীবাসী। সূর্যের এমন চোখ রাঙানির মধ্যেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঘাম ঝরিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কাতার বিশ্বকাপ বাছাই পর্বকে কেন্দ্র করে কোচ জেমি ডের অধীনে ঈদের আমেজ না কাটতেই শুরু হয় জামাল-সুফিলদের অনুশীলন। 

সোমবার (১৭ মে) সকাল ১০টা শুরু হওয়া এই অনুশীলন চলে দুপুর পর্যন্ত। ঘাম ঝরানোর পর্ব শেষে দুই ফুটবলার জানালেন তীব্র গরমে অনুশীলনের উপকারিতা। 
 
'কাতারে অনেক গরম। আমাদের থেকে অনেক বেশি। ওখানে গিয়ে মানায় নিতে হবে আমাদের। তাই এখানে গরমের মধ্যে অনুশীলন করলে ওখানে গিয়ে মানিয়ে নিতে সহজ হবে'-জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলা মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা এভাবেই বলেছেন। 

একই সুর ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলের কন্ঠেও। 'আমরা জানি কাতারে অনেক গরম। সেখানকার বাতাসেও অনেক গরম থাকে। তাই এই আবহাওয়ায় অনুশীলন আমাদের উপকার দিবে।'

প্রথমিক দলের সদস্যদের নিয়ে এই অনুশীলন করছে বাংলাদেশ। অনুশীলনের শুরুতেই ফুটবলারদের দিতে হয়ে ফিটনেস টেস্ট। এই পরীক্ষায় গুরু জেমিকে হতাশ করেননি শিষ্যরা। 

গত ১১ মে থেকে শুরু হয়েছিল ক্যাম্প। ওই সময় এএফসি কাপের কারণে মালদ্বীপ যাওয়ার কথা থাকায় বসুন্ধরার ফুটবলাররা যোগ দেননি। পরে করোনার কারণে সফর স্থগিত হলেও ক্যাম্পে যোগ দেননি তারা। ঈদের ছুটি শেষে ফিরেছেন তাদের ১০ খেলোয়াড়।

সূচি অনুযায়ী কাতারে ৩ জুন ভারত, ৫ জুন আফগানিস্তান ও ১৫ জুন ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই খেলবে বাংলাদেশ। এরই মধ্যে ৫ ম্যাচ খেলেছে তারা, অর্জন মাত্র ১ পয়েন্ট। ২২/২৩ কাতারের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে ফুটবল দলের। 
 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়