Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

জামালদের ফিটনেসে খুশি জেমি, তিন ম্যাচেই জয়ের আশা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ১৭ মে ২০২১   আপডেট: ১৯:০৬, ১৭ মে ২০২১
জামালদের ফিটনেসে খুশি জেমি, তিন ম্যাচেই জয়ের আশা 

ঈদের আমেজ না কাটতেই তীব্র তাপদাহের মধ্যে ফের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কাতার বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচকে সামনে রেখে জামাল ভুঁইয়াদের এই অনুশীলন।

সোমবার (১৭ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শেষে কোচ জেমি ডের মুখে দেখা গিয়েছে স্বস্তি। ফুটবলারদের ফিটনেসে দারুণ উন্নতি হওয়ায় খুশি এই ব্রিটিশ কোচ। জানালেন বাকি থাকা তিন ম্যাচে জয়ের প্রত্যাশা।

জেমি ডে বলেন, ‘তাদের ফিটনেসের মান ভালো। আমি মনে করি না ফিটনেস নিয়ে কোনো প্রশ্নের প্রয়োজন আছে। তারা এখন ভালো ক্রীড়াবিদ। তারা নিজেদের দেখাশোনা করে এবং সঠিক খাবার গ্রহণ করে। আমাদের প্রয়োজন অনুযায়ী প্রত্যেকেই একটা মানের মধ্যে আছে।‘

১১ মে থেকে অনুশীলন শুরু হয় জামালদের। তখন জেমি ইংল্যান্ড থেকে ফিরে কোয়ারেন্টাইনে থাকায় যোগ দিতে পারেননি। আজ যোগ দিয়েই ফিটনেস নিয়ে প্রকাশ করেন সন্তুষ্টি। 

‘খেলোয়াড়দের যাচাইয়ের জন্য আজ সকালে ইয়ইয় টেস্ট নেওয়া হয়। তাদের  ফিটনেস সঠিক পর্যায়ে আছে। জাতীয় দলে নির্বাচিত হতে হলে এমন ফিটনেস প্রয়োজন। আমরা তাদের মানের মধ্যে পেয়েছি।’

সূচি অনুযায়ী কাতারে ৩ জুন ভারত, ৫ জুন আফগানিস্তান ও ১৫ জুন ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই খেলবে বাংলাদেশ। এরই মধ্যে ৫ ম্যাচ খেলেছে তারা, অর্জন মাত্র ১ পয়েন্ট। ২২/২৩ কাতারের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে ফুটবল দলের।

কোচের আশা বাংলাদেশ তিনটি ম্যাচেই জিতবে। যদিও গ্রুপ ই থেকে এখন পর্যন্ত ৫টি ম্যাচ খেলে ১টিতেও জয় পায়নি লাল সবুজের প্রতিনিধিরা। মাত্র ১টি ড্রতে ৫ দলের মধ্যে জামালদের অবস্থান একেবারে তলানিতে।

আমরা চেষ্টা করবো তিন ম্যাচেই জেতার জন্য। আমাদের অত্যন্ত ভালো খেলতে হবে জয়ের জন্য। আমরা যাদের বিপক্ষে খেলবো তারা র‍্যাংকিংয়ে আমাদের থেকে ভালো অবস্থানে এবং তাদের খেলোয়াড়রা বিশ্বের বিভিন্ন লিগে খেলে থাকে। অনেক কঠিন খেলা হতে যাচ্ছে; তবে আমরা পজিটিভ।’

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়