Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

প্রত্যাশার চেয়েও বেশি পেলো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৯, ১৮ মে ২০২১   আপডেট: ০১:৩৭, ১৮ মে ২০২১
প্রত্যাশার চেয়েও বেশি পেলো বিসিবি

দুই বছরের জন্য হোম সিরিজের টিভিস্বত্ত্ব ১৫০ কোটি টাকায় বিক্রির প্রত্যাশা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । নিজেদের প্রত্যাশার চেয়েও বেশি কিছু পেলো বিসিবি। 

৯টি হোম সিরিজের টিভিস্বত্ত্ব কিনে নিয়েছে বিজ্ঞাপনী সংস্থা ব্যান-টেক। দরপত্রে একমাত্র অংশ নেয়া ব্যান-টেক ১৬১ কোটি ৭৩ লাখ টাকারও বেশি মূল্যে টিভিসত্ত্ব কিনেছে। এই সময়ে বাংলাদেশ জাতীয় পুরুষ দল ৯টি হোম সিরিজ খেলবে, যেখানে ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ১৯ টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। 

চড়া মূল্যে টিভিস্বত্ত্ব বিক্রি করতে পেরে খুশি বিসিবিও। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার শীর্ষ কর্মকর্তা বলেন, ‘আমরা যে দর প্রত্যাশা করেছিলাম তার থেকে বেশি পেয়েছি। প্রতিযোগিতামূলক বাজারে এরকমটা হবে স্বাভাবিক। গতবারও তারা আমাদের প্রত্যাশা পূরণ করেছিল। এবারও করলো।’ 

চলতি বছরের ১৮ মে থেকে ২০২৩ সালের ৫ অক্টোবর পর্যন্ত হোম সিরিজের টিভিস্বত্ত্ব বিক্রির জন্য দরপত্র আহ্বান করেছিল বিসিবি। ২০১৪ সালে ছয় বছরের জন্য হোম সিরিজের টিভিস্বত্ত্ব গাজী টেলিভিশনের কাছে বিক্রি করে বিসিবি। ২ কোটি ২৫ হাজার ডলারে সম্প্রচার স্বত্ত্ব পায় টেলিভিশনটি।

করোনা পরবর্তীকালে ক্রিকেট মাঠে গড়ালে সিরিজ ধরে ধরে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করে বিসিবি। সেই পরিকল্পনার অংশ হিসেবে শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দরপত্র আহ্বান করেছিল বোর্ড। তাতে তিনটি প্রতিষ্ঠান অংশগ্রহণ করলেও অবিশ্বাস্য মূল্যে সবাইকে ছাড়িয়ে সম্প্রচার স্বত্ত্ব কিনে নেয় ব্যান-টেক। জানা যায়, তিন ওয়ানডে এবং দুই টেস্টের জন্য ১৭ কোটি ৯৭ লাখ টাকা বিসিবির কোষাগারে জমা দেয় ব্যান-টেক। 

এবারও বিসিবির প্রত্যাশার চেয়ে বেশি কিছু করলো প্রতিষ্ঠানটি। গতবারের মতো এবারও ব্যান-টেক এ স্বত্ত্ব বিক্রিও করে দিচ্ছে। জানা গেছে, টিভিস্বত্ত্ব কিনেছে টি স্পোর্টস ও গাজী টেলিভিশন।

ঢাকা/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়