ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কৃত্রিম আলোয় অনুশীলন বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ১৮ মে ২০২১   আপডেট: ১৩:৫৫, ১৮ মে ২০২১
কৃত্রিম আলোয় অনুশীলন বাংলাদেশের

শ্রীলঙ্কা ক্রিকেট দলকে আতিথেয়তা দিতে মঙ্গলবার আনুষ্ঠানিক অনুশীলনে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ঈদের পর ক্রিকেটাররা দুদিন ঐচ্ছিক অনুশীলন করেছিলেন। আজ থেকে পুরোদমে তাদের অনুশীলন শুরু হবে। 

প্রথম দিন কৃত্রিম আলোয় অনুশীলন করবে বাংলাদেশ। বিকেল সাড়ে চারটায় মিরপুর শের-ই-বাংলায় তামিম, মুশফিকরা মাঠে নামবে। অনুশীলন চলবে বিকেল সাড়ে সাতটা পর্যন্ত। 

অনুশীলনে পুরো দলকে পেতে পারে বাংলাদেশ। ১৪ দিনের কোয়ারেন্টাইন করার কথা থাকলেও ভারত থেকে আইপিএল খেলে দেশে ফেরা সাকিব ও মোস্তাফিজকে দুইদিন ছাড় দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশেষ অনুমতিতে সোমবার সন্ধ্যার পর দুইজনই বাড়ি ফিরেছেন। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে জানা গেছে, আজ তারাও দলের সঙ্গে রিপোর্টিং করবেন। তবে অনুশীলন করবেন কি না নিশ্চিত করতে পারেননি কেউ। 

সোমবার ক্রিকেটারদের কোভিড পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ অনুশীলনের পর তারা ঢুকে যাবেন জৈব সুরক্ষা বলয়ে। দুই দল থাকবে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে। হোটেলে জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বিসিবি। এক সপ্তাহ আগে হোটেলের নির্দিষ্ট কর্মকর্তাদের ও গ্রাউন্ডসম্যানদের আইসোলেশেনে পাঠিয়েছে বিসিবি। দুই দলের জন্য তিনটি ফ্লোর পুরোপুরি আলাদা করে রাখা হয়েছে। পাশাপাশি নিয়মিত সবার কোভিড পরীক্ষাও করানো হবে।

আইসিসি বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচ খেলবে দুই দল। ২৩, ২৫ ও ২৮ মে দিবারাত্রির তিনটি ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলায়। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। জিতলেই পাওয়া যাবে ১০ পয়েন্ট। হারলে ১০ পয়েন্ট হাতছাড়া। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে ৩০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে শ্রীলঙ্কা হারিয়েছে ৩০ পয়েন্ট।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়