Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

মিরপুরে ম্যাচ হেরে হত্যার হুমকি পেয়েছিলেন ডু প্লেসিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ১৮ মে ২০২১  
মিরপুরে ম্যাচ হেরে হত্যার হুমকি পেয়েছিলেন ডু প্লেসিস

২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল হারের পর স্ত্রীসহ হত্যার হুমকি পেয়েছিলেন ফাফ ডু প্লেসিস। 

মিরপুর শের-ই-বাংলায় নিউ জিল্যান্ডের কাছে ৪৯ রানে ম্যাচ হেরেছিল গ্রায়েম স্মিথের দল। সেটি ছিল ফাফ ডু প্লেসিসের প্রথম বিশ্বকাপ। কিন্তু ম্যাচ হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ডু প্লেসিস ও তার স্ত্রী ইমারি ভিসেরকে হত্যার হুমকি দেয়া হয়। 

নিউ জিল্যান্ডের দেওয়া ২২২ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা ৪০ বল আগে ১৭২ রানে গুটিয়ে যায়। ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪৩ বলে ৩৬ রান করেছিলেন ডু প্লেসিস। ইনিংসের মধ্যভাগে তার লড়াই তেমন কাজে আসেনি। অনাকাঙ্খিত ঘটনায় নিজেদের অনেকটা গুটিয়ে নিয়েছেন বলে দাবি ফাফ ডু প্লেসিসের। 

ইএসপিএন ক্রিকইনফোর ক্রিকেট মান্থলি- এর প্রতিবেদনে ডু প্লেসিস বলেন, ‘আমি ম্যাচ শেষে হত্যার হুমকি পেয়েছিলাম। শুধু আমি নই আমার স্ত্রীকেও একই হুমকি দেওয়া হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন হুমকি পাওয়ার পর আমরা সত্যিই অবাক হই। তখন বিষয়টিকে ব্যক্তিগতভাবে নেই। কিছু আক্রমণাত্মক কথাও বলেছিল, যেগুলো মনে করতে চাচ্ছি না।’

ডু প্লেসিসের দাবি, ‘ওই ঘটনার পর আমরা নিজেদের অনেকটা গুটিয়ে নেই। অপরিচিত কারো সঙ্গে সেভাবে মেলামেশা করিনি। নিজেদের সবকিছু নিজেদের ভেতরে রাখার চেষ্টা করেছি। আমি ক্যাম্প বা অনুশীলন চলাকালিন নিজেকে সীমাবদ্ধ রাখার চেষ্টা করি।’

ম্যাচে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের পথে ছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু ইনিংসের মধ্যভাগে হঠাৎ ছন্দপতন তাদের ইনিংসে। ডু প্লেসিস যখন ব্যাটিংয়ে আসেন তখন দলের রান ২৭.৪ ওভারে ৪ উইকেটে ১২১। তার ক্রিজে আসার পর দুর্দান্ত ব্যাটিং করতে থাকা ডি ভিলিয়ার্স তালগোল পাকিয়ে রান আউট হন। এরপর ১৪৬ রানে যেতেই ৮ উইকেট নেই প্রোটিয়াদের।

৪৩তম ওভারে জ্যাকব ওরাম ডু প্লেসিসকে আউট করেন। সেখানেই বিশ্বকাপের স্বপ্ন শেষ হয় দক্ষিণ আফ্রিকার। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়