Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

প্রায় ১৬২ কোটি টাকার টিভি স্বত্ব, প্রোডাকশন খরচ বিসিবির

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৮ মে ২০২১   আপডেট: ১৮:২৬, ১৮ মে ২০২১
প্রায় ১৬২ কোটি টাকার টিভি স্বত্ব, প্রোডাকশন খরচ বিসিবির

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে ২০২৩ সালের অক্টোবর পর্যন্ত হোম ম্যাচের টিভি স্বত্ব ১৬১ কোটি ৭৩ লাখ টাকায় বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই টিভি স্বত্ব কিনে নিয়েছে ব্যান-টেক নামে একটি মার্কেটিং এজেন্সি। মঙ্গলবার (১৮ মে) মিরপুর শের-ইবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করে বিসিবি ও ব্যানটেক।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, 'সম্প্রতি আমাদের টিভি স্বত্বের নিলাম উন্মুক্ত হয়। গতকাল সেটা চূড়ান্ত হয়। কেবল ব্যান-টেকই অংশ নেয় নিলামে। তারা গত ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও টিভি স্বত্ব কিনেছিল। এবার তারা আগামী ২৮ মাসের জন্য টিভি স্বত্ব কিনেছে।'

এই টাকার মধ্যেই থাকবে প্রোডাকশন খরচ। যাতে সম্প্রচার ভালো হয় এ জন্য বিসিবি নিজ দায়িত্বে প্রোডাকশন করবে বলে জানিয়েছেন ব্যান-টেকের প্রধান নির্বাহী এজিএম সাব্বির।

তিনি বলেন, 'বিসিবিকে ধন্যবাদ আমাদের এই সুযোগ দেওয়ার জন্য। আমরা আগামী (প্রায়) আড়াই বছরের জন্য টিভি স্বত্ব কিনেছি। ১৯ মিলিয়ন ডলারের বিনিময়ে কেনা এই স্বত্বের মধ্যে প্রোডাকশন খরচও অন্তর্ভুক্ত। মূলত বিসিবি প্রোডাকশন করলে সেটিতে মান বজায় থাকবে বলে প্রোডাকশন তাদের কাছেই থাকছে।'

এই সিরিজ গাজী টিভি ও টি-স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে বলেও জানান সাব্বির।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়