Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

শের-ই-বাংলায় রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১৮ মে ২০২১   আপডেট: ১৮:০১, ১৮ মে ২০২১

সরকারি নথি সরানোর অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলার প্রতিবাদ জানান ক্রিকেট বিটের ক্রীড়া সাংবাদিকরা। মঙ্গলবার (১৮ মে) বিকেল পৌনে চারটায় তুমুল বৃষ্টির মধ্যেও শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারিতে একত্রিত হয়ে রোজিনার মুক্তির দাবি জানান তারা।

‘জার্নালিজম ইজ নট ক্রাইম’ ব্যানার হাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ জানান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলনের খবর সংগ্রহ করতে আসা সাংবাদিকরা। ব্যানারে আরও ছিল হ্যাশট্যাগ ফ্রি রোজিনা, জাস্টিস ফর রোজিনা।

এর আগে সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অনুশীলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে প্রতিবাদ জানান ক্রীড়া সাংবাদিকরা। এ সময় মাঠে বসে নিজেদের ক্যামেরা ও সংবাদ সংগ্রহের যাবতীয় সরঞ্জামাদি সামনে রেখে প্রতিবাদ জানান।

সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা পেশাগত দায়িত্ব পালনের জন‌্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ‌্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রোজিনাকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তারা দীর্ঘ সময় ধরে রোজিনাকে আটকে রাখার কারণ সম্পর্কে জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি। পরে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে রোজিনাকে হেনস্তা ও আটকে রাখার প্রতিবাদ করেন।

রাত সাড়ে ৮টার দিকে রোজিনাকে পুলিশ স্বাস্থ‌্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ‌্যরাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। এই মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়