Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন না ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ১৮ মে ২০২১   আপডেট: ২০:১২, ১৮ মে ২০২১
আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন না ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৮ সালের মে মাসে। এরপর তিন বছর ধরে জাতীয় দলে তার ফেরার গুঞ্জন চলেছে। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়কই নাকি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারে আগ্রহ দেখান। কিন্তু আর না, অবসর না ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’।

অবসরের ঘোষণা দিয়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলছিলেন ডি ভিলিয়ার্স। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার পরের বছরের বিশ্বকাপেই ফেরার আগ্রহ দেখান তিনি। যদিও ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তাতে সাড়া দেয়নি। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার ফেরার ব্যাপারে খবর শোনা যাচ্ছিল। কিন্তু করোনার কারণে তা স্থগিত হলে পরে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে দেখার সম্ভাবনা জেগেছিল, যার ইতি টানলো ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

এই বছরের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে আইপিএল খেলেন ডি ভিলিয়ার্স। তার আগে দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচারের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারে নাকি আলোচনা করেছিলেন তিনি। কিন্তু এবার পাকাপাকি বোর্ডকে জানিয়ে দিলেন নিজের সিদ্ধান্তের কথা। মঙ্গলবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ঘোষণা দিয়েছে, চূড়ান্তভাবে অবসর না ভাঙার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ডি ভিলিয়ার্স।

৩৭ বছর বয়সী ডি ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে দেশের চতুর্থ শীর্ষ ব্যাটসম্যান তিনি এবং ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দ্বিতীয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও টি-টোয়েন্টি দিয়ে এখনও বিশ্বে নজর কাড়ছেন। এবারের আইপিএল স্থগিত হওয়ার আগে বেঙ্গালুরুর হয়ে ছয় ইনিংসে করেন ২০৭ রান, ৫১.৭৫ গড় এবং ১৬৪.২৮ স্ট্রাইক রেট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়