Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৮ জুন ২০২১ ||  আষাঢ় ৬ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

উইন্ডিজ সিরিজে দ. আফ্রিকা টেস্ট দলে নতুনের ছড়াছড়ি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ১৮ মে ২০২১  
উইন্ডিজ সিরিজে দ. আফ্রিকা টেস্ট দলে নতুনের ছড়াছড়ি

প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে নজর কেড়েছেন সুব্রায়েন

ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে চার মাস পর আবারও টেস্ট ক্রিকেটে ফিরছে দক্ষিণ আফ্রিকা। আগামী জুনে দুই ম্যাচের এই সিরিজ দিয়ে নেতৃত্বে অভিষেক হবে ডিন এলগারের। তার প্রথম পরীক্ষায় প্রোটিয়া দলে নতুনের ছড়াছড়ি। ছয় নবাগতকে রেখে মঙ্গলবার (১৮ মে) দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

সেন্ট লুসিয়ায় আসন্ন দুটি টেস্টের দলে প্রথমবার ডাক পেয়েছেন অফস্পিনিং অলরাউন্ডার প্রেনেলান সুব্রায়েন ও সম্প্রতি টি-টোয়েন্টিতে অভিষিক্ত হওয়া ফাস্ট বোলার লিজাড উইলিয়ামস। এছাড়া কাইল ভেরেইন্নে, কিগার পিটারসেন, সারেল আরউই ও মার্কো জানসেন এই দলে নতুন মুখ।

প্রথম শ্রেণির ক্রিকেটের সাম্প্রতিক পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন সুব্রায়েন। ২৭ বছর বয়সী এই স্পিনার সিএসএ ফ্র্যাঞ্চাইজি ফোর ডে কাপ প্রতিযোগিতায় ডলফিন্সের তৃতীয় সেরা বোলার ছিলেন। চার ম্যাচে ১৮.৮৯ গড়ে ১৯ উইকেট নেন তিনি, সেরা বোলিং পারফরম্যান্স ২৪ রান খরচায় ৬ উইকেট। স্পিন বিভাগে তার সঙ্গে আছেন কেশব মহারাজ, তাবরাইজ শামসি ও জর্জ লিন্ডে।

একই দিনে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড সফরের জন্য সীমিত ওভারের সিরিজের দলও ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট নির্বাচকরা। তেম্বা বাভুমার নেতৃত্বে এই দলে খুব বেশি চমক নেই। সিসান্ডা মাগালা ও উইলিয়ামস পাকিস্তানের বিপক্ষে সম্প্রতি সিরিজ খেলার পর জায়গা ধরে রেখেছেন। ক্যারিবিয়ানে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে মোট ১৯ খেলোয়াড় সফর করবেন। আয়ারল্যান্ডে পরে দলে যোগ দেবেন মহারাজ।

আগামী ১০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজে টেস্ট ও টি-টোয়েন্টি মিলিয়ে ৭ ম্যাচ খেলবে প্রোটিয়ারা। ১১ থেকে ২৫ জুলাই আয়ারল্যান্ডে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলবে তারা।

টেস্ট দল: ডিন এলগার (অধিনায়ক), তেম্বা বাভুমা (সহঅধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), সারেল আরউই, বেউরান হেনড্রিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, আনরিখ নর্টিয়ে, কিগার পিটারসন, কাগিসো রাবাদা, রাসি ফন ডার ডাসেন, কাইল ভেরেইন্নে, তাবরাইজ শামসি, লিজাড উইলিয়ামস, প্রেনেলান সুব্রায়েন, মার্কো জানসেন।

টি-টোয়েন্টি ও ওয়ানডে দল: তেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), বিয়র্ন ফরটুইন, রিজা হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ (শুধু আয়ারল্যান্ড সফর), জান্নেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্টিয়ে, অ্যান্ডাইল ফেলুকোয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডাসেন, কাইল ভেরেইন্নে, লিজাড উইলিয়ামস।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়