Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চ্যাম্পিয়নস লিগ ফাইনাল: ম্যান সিটির সমর্থকদের যাওয়া-আসার খরচ ফ্রি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৯ মে ২০২১   আপডেট: ১৪:০৫, ১৯ মে ২০২১
চ্যাম্পিয়নস লিগ ফাইনাল: ম্যান সিটির সমর্থকদের যাওয়া-আসার খরচ ফ্রি

প্রথমবারের মতো ইউরোপের ক্লাবভিত্তিক প্রতিযোগিতার সবচেয়ে বড় লড়াই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলবে ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষ লিগ প্রতিদ্বন্দ্বী চেলসি। পর্তুগালের পোর্তোয় ২৯ মে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ম্যানসিটি এবং ক্লাবটির সমর্থকদের জন্য ২৯ মে দিনটি অনেক বড়, অনেক আকাঙ্খিত। ইউয়েফা এরই মধ্যে ঘোষণা দিয়েছে, পোর্তোর গ্যালারিতে বসে দুই দলের ৬ হাজার করে দর্শক খেলা দেখতে পারবেন। ফলে ধারণা করা হচ্ছে ম্যানচেস্টার সিটি থেকে বিশাল বহর যাবে পর্তুগাল। তাদের জন্য সুখবর দিল ম্যানসিটি। 

ম্যানচেস্টার থেকে যারা পর্তুগাল যাবেন তাদের সফরের খরচ বহন করবে ক্লাব কর্তৃপক্ষ। বুধবার ম্যানসিটির অফিসিয়াল ওয়েবসাইটে এ নিয়ে বিবৃতি দেওয়া হয়। মূলত ক্লাবটির মালিক শেখ মনসুরের একান্ত ইচ্ছায় এমন উদ্যোগ নিয়েছে ম্যানসিটি। শুধু আসা-যাওয়ার খরচ-ই নয়, ২৪ ঘণ্টায় সমর্থকদের দুইবার পিসিআর টেস্ট, পোর্তোয় থাকাকালিন খরচ ম্যানসিটি বহন করবে। 

বিবৃতিতে ম্যানসিটি লিখে, ‘ম্যানচেস্টার সিটি ফেডারেশন ক্লাব ঘোষণা করছে, শেখ মনসুর তার একান্ত ইচ্ছায় ক্লাবের সমর্থকদের পর্তুগালে ম্যানচেস্টার সিটি ও চেলসির মধ্যকার চ্যাম্পিয়নস লিগের ফাইনালের খরচ বহন করবে। হাজারেরও বেশি সমর্থকদের এতে উপকৃত হবে বলে বিশ্বাস করে ক্লাব। বিশেষ করে কোভিড-১৯ পরিস্থিতিতে এ উদ্যোগ তাদের ওপর অর্থনৈতিক চাপ কমাবে।’  

গত বছরও চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হয়েছিল পর্তুগালে। খেলা হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর শহর লিসবনে। এবারের ফাইনালের ভেন্যু পোর্তোর এস্তাদিও দু দ্রাগাও।

ম্যানচেস্টার সিটি ও চেলসি দাপটের সঙ্গে খেলে উঠেছে ফাইনালে। চেলসি এর আগে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল জিতলেও ম্যানচেস্টার সিটি এবার প্রথমবার ফাইনালে উঠেছে। এবার শিরোপা যেই জিতুক না কেন এটা নিশ্চিত যে ইউরোপ সেরার মঞ্চে আবারও উড়বে ইংল্যান্ডের নিশান।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়