ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সামনের বছর নভেম্বরে বাংলাদেশে আসছে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৯ মে ২০২১   আপডেট: ২২:২০, ১৯ মে ২০২১
সামনের বছর নভেম্বরে বাংলাদেশে আসছে ভারত

সাত বছর পর আবার বাংলাদেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসছে ভারত। ২০২২ সালের নভেম্বরে বাংলাদেশ সফর করবে বিরাট কোহলির দল। মঙ্গলবার (১৯ মে) ব্যান-টেকের কাছে দুই বছরের জন্য বিসিবি'র টিভি স্বত্ব বিক্রির পর এমন তথ্য জানা গেছে।

আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেটের ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজগুলোর জন্য সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে ব্যান-টেক। যার বিনিময় মূল্য ১৬১ কোটি ৭৩ লাখ টাকা। ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত সাতটি দল বাংলাদেশ সফর করবে, তাদের মধ্যে আছে ভারতও। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

২০২২ সালের নভেম্বরে বাংলাদেশ সফরে ভারত দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে। সবশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসেছিল ভারত। সেসময় তারা একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলে। ঘরের মাঠে বাংলাদেশ ভারতের বিপক্ষে ওই ওয়ানডে সিরিজে ২-১ এ জেতে। একমাত্র টেস্ট ম্যাচ বৃষ্টিতে ড্র হয়।

সেই সিরিজ শেষে বাংলাদেশ ক্রিকেট দল দুইবার ভারত সফরে যায়। সবশেষ দুই দলের সিরিজ হয়েছিল ২০১৯ সালের নভেম্বরে। স্বাগতিকদের কাছে বাংলাদেশ ইন্দোর ও কলকাতায় দুই টেস্টেই বাজেভাবে হারে। একটি ম্যাচ জিতলেও টি-টোয়েন্টি সিরিজও হারে ২-১ এ।

ক্রিকেট সূচি জানাচ্ছে সামনের দুই বছরে অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে টি-টোয়েন্টি সিরিজ খেলতে, যদিও ম্যাচের সংখ্যা এখনও চূড়ান্ত হয়নি। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে একটি টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলতে আসার কথা ইংল্যান্ডের। ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত নিউ জিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকেও আতিথেয়তা দেবে বাংলাদেশ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়