ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২০ মে ২০২১  
ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়!

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে সীমিত ওভারের ছয় ম্যাচের দুটি সিরিজ খেলবে ভারত। এই দলটির প্রধান কোচ হবেন সাবেক অধিনায়ক ও বর্তমান ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান রাহুল দ্রাবিড়। এমন খবর দিয়েছে ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

তাই বলে রবি শাস্ত্রীর চাকরি যে চলে যাচ্ছে তা নয়। একই সময়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও পাঁচ ম্যাচের দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ খেলতে সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডে থাকবে ভারত। রবি ওই দলের সঙ্গে থাকায় তার অনুপস্থিতিতে শ্রীলঙ্কা সফরে যাবেন দ্রাবিড়।

স্বাভাবিকভাবেই শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির দল নিয়ে যেতে হচ্ছে ভারতকে, যেই দলের খেলোয়াড়দের সঙ্গে ভালো জানাশোনা অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলের সঙ্গে কাজ করা দ্রাবিড়ের। বোলিং কোচ ভারত অরুণ ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোরও ইংল্যান্ড সফরে থাকায় সাবেক অধিনায়কের সঙ্গে বোলিং কোচ হিসেবে শ্রীলঙ্কায় যাওয়ার দৌড়ে এগিয়ে পারাস মামব্রে।

২০১৯ সালে এনসিএ’র প্রধান হিসেবে নিযুক্ত হওয়ার আগে অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলকে বেশ কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ জিতিয়ে নিজেকে ঝালিয়ে নিয়েছেন দ্রাবিড়। ভারতের বেঞ্চ শক্তিকে পরখ করেছেন ভালোভাবে। কোহলিদের অনুপস্থিতিদের তরুণদের এগিয়ে নিতে তার ওপর ভরসা রাখছে বোর্ড। বিসিসিআইর এক কর্মকর্তা বলেছেন, ‘টিম ইন্ডিয়ার কোচিং স্টাফরা থাকবেন ভারতে এবং দ্রাবিড়ের অধীনে তরুণ দলকে পাঠানোই হবে সেরা সিদ্ধান্ত, কারণ ‘এ’ দলের প্রায় সবার সঙ্গে কাজ করেছেন তিনি। তার সঙ্গে সম্পর্ক বাড়তি সুবিধা দেবে দলকে।’

ভারত জাতীয় দলের কোচিংয়ে দ্রাবিড়ের অন্তর্ভুক্তি এটাই প্রথম নয়। ২০১৪ সালে ব্যাটিং কোচ হিসেবে দলের সঙ্গে ছিলেন তিনি। এই মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করতে পারে বিসিসিআই। প্রাথমিক সূচি অনুযায়ী ১৩ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়