ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুয়ারেজের গোলে শিরোপা অ্যাটলেটিকো মাদ্রিদের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৮, ২২ মে ২০২১   আপডেট: ১২:৩৩, ২৩ মে ২০২১
সুয়ারেজের গোলে শিরোপা অ্যাটলেটিকো মাদ্রিদের

শনিবার স্প্যানিশ লা লিগায় শেষ দিনে শেষ ম্যাচ জিতে ৭ বছর পর চ্যাম্পিয়ন হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩৮ ম্যাচ থেকে ৮৬ পয়েন্ট সংগ্রহ করে তারা শিরোপা জিতে নেয়। অন্যদিকে শেষ দিনে, শেষ ম্যাচ জিতেও ৮৪ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয় রিয়াল। 

অবশ্য রিয়ালের সামনে সুযোগ ছিল শিরোপা জয়ের। সেক্ষেত্রে শেষ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে জেতার পাশাপাশি অ্যাটলেটিকো মাদ্রিদের হারতে হতো কিংবা ড্র করতে হতো। কিন্তু শেষ ম্যাচে অ্যাটলেটিকো ২-১ গোলে হারায় রিয়াল ভালাদোলিদকে। তাতে তারাই চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে শেষ ম্যাচে ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়েও রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় জিনেদিন জিদানের শিষ্যদের।

আগের ম্যাচের মতো শেষ ম্যাচেও শুরুতে পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো। ভালাদোলিদ ১৮ মিনিটে গোল করে এগিয়ে যায়। এ সময় গোল করেন অস্কার প্লানো। তার গোলে ভালাদোলিদ এগিয়ে থাকে ৫৬ মিনিট পর্যন্ত।

এরপর ৫৭ মিনিটের মাথায় অ্যাটলেটিকোর অ্যাঞ্জেল কোরেরা গোল করে সমতা ফেরান। আর ৬৭ মিনিটে লুইস সুয়ারেজের গোলে জয় নিশ্চিত হয় অ্যালেটিকোর। তাতে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার আধিপত্য ভেঙে ৭ বছর পর লা লিগার শিরোপা জয় নিশ্চিত হয় অ্যাটলেটিকো মাদ্রিদের।

অন্যদিকে শিরোপার প্রত্যাশায় থাকা রিয়াল মাদ্রিদও ভিয়ারিয়ালের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ে। ম্যাচের ২০ মিনিটের মাথায় ভিয়ারিয়ালের ইরেমি পিনো গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে ভর করে ম্যাচের ৮৬ মিনিটে পর্যন্ত এগিয়ে থাকে ভিয়ারিয়াল। 

৮৭ মিনিটের মাথায় ডি বক্সের মধ্যে বল পেয়ে ঠাণ্ডা মাথায় পোস্টের ডান পাশের উপরের কোণা দিয়ে বল জালে পাঠান। ম্যাচের যোগ করা সময়ে (৯০+২) লুকা মদ্রিচ গোল করে জয় নিশ্চিত করেন। কিন্তু এই জয় শিরোপা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়