ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জোড়া গোলে শেষ আগুয়েরোর, চ্যাম্পিয়নস লিগে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ২৩ মে ২০২১  
জোড়া গোলে শেষ আগুয়েরোর, চ্যাম্পিয়নস লিগে লিভারপুল

তিন ম্যাচ হাতে রেখে ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছিল প্রায় দুই সপ্তাহ আগে। রোববার (২৩ মে) এভারটনের বিপক্ষে মৌসুমের শেষ লিগ ম্যাচটি আনুষ্ঠানিকতা রক্ষার হলেও তা ছিল সার্জিও আগুয়েরোর জন্য বিশেষ। ১০ বছরের ম্যানসিটি ক্যারিয়ারের শেষ লিগ ম্যাচ তিনি রাঙান জোড়া গোল করে।

লিগে ২৭৫ ম্যাচ খেলে ১৮৪ গোল নিয়ে একটি অধ্যায়ের ইতি টানলেন আগুয়েরো। চ্যাম্পিয়নস লিগ ফাইনালে চেলসির বিপক্ষে আর্জেন্টাইন ফরোয়ার্ড না খেললে ২৬০ গোল নিয়ে ম্যানসিটিতে শেষ হবে তার পথচলা। সিটিজেনদের হয়ে শেষ লিগ ম্যাচে পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেছেন তিনি। ৩২ বছর বয়সী ফরোয়ার্ডকে দুটি গোলে সহায়তা করেন ফের্নান্দিনিয়ো।

এর আগে কেভিন ডি ব্রুইনা, গ্যাব্রিয়েল জেসুস ও ফিল ফডেন করেন ম্যানসিটির বাকি তিন গোল। ৫-০ গোলের এই জয়ে ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করলো পেপ গার্দিওলার ছাত্ররা।

এদিকে লিভারপুল তাদের সেরা চারে থেকে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করার লড়াইয়ে ২-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল সিটিকে। অ্যানফিল্ড স্টেডিয়ামে জোড়া গোল করেছেন সাদিও মানে। তাতে ৩৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তিনে থেকে মৌসুম শেষ করলো গত আসরের চ্যাম্পিয়নরা। একই সঙ্গে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার টিকিটও পেলো তারা।

এদিকে লেস্টার সিটি এগিয়ে থেকেও ৪-২ গোলে হেরে শীর্ষ চারে থাকার সুযোগ হারালো। তাতে করে ২-১ গোলে অ্যাস্টন ভিলার কাছে হেরেও ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করলো চেলসি। আগামী ২৯ মে ম্যানসিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের আগে বড় ধাক্কাই খেলো ব্লুরা। ২-১ গোলে উলভারহ্যাম্পটনকে হারিয়ে ম্যানইউ ৭৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়