ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনার বিরুদ্ধে যুদ্ধে হাত বাড়ালো ভারতের ক্রিকেট বোর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২৪ মে ২০২১   আপডেট: ১৯:৪৯, ২৪ মে ২০২১
করোনার বিরুদ্ধে যুদ্ধে হাত বাড়ালো ভারতের ক্রিকেট বোর্ড

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে ভারতে নাজেহাল পরিস্থিতি। স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। এই কঠিন সময়ে ১০ লিটারের দুই হাজার অক্সিজেন কনসেনট্রেটর দেওয়ার ঘোষণা দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

দেশ জুড়ে করোনার ছোবলে অক্সিজেন সংকট প্রবলভাবে দেখা দিয়েছে। এই ঘাটতি মেটাতে যে যার জায়গা থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এবার সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে করোনার বিরুদ্ধে যুদ্ধে যোগ দিলো ভারতীয় ক্রিকেটের শীর্ষ সংস্থা।

প্রেসিডেন্ট সৌরভের উদ্ধৃতি দিয়ে এক বিসিসিআই অফিশিয়াল বলেছেন, ‘ভাইরাসটির বিরুদ্ধে দীর্ঘ লড়াই করছি আমরা। এই যুদ্ধে চিকিৎসা ও স্বাস্থ্যসেবার সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেকের ভূমিকাকে আমরা স্বীকৃতি দেই। দেশের এই কঠিন সময়ে অগণিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী সামনে থেকে লড়াই করছেন। এই কোভিড যোদ্ধা ও আক্রান্তদের সাহায্যে বিসিসিআই ২ হাজার অক্সিজেন কনসেনট্রেটর দিতে যাচ্ছে।’

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন, মহামারির বিরুদ্ধে এই যুদ্ধে তারা কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবেন। এক বক্তব্যে তিনি জানান, ‘ভাইরাসটির বিরুদ্ধে এই সমন্বিত যুদ্ধে আমরা কাঁধে কাঁধ রেখে দাঁড়ালাম। এই সংকটের সময় চিকিৎসা সরঞ্জামের জন্য কতটা হাহাকার চলছে তা বিসিসিআই জানে। আশা করি এই প্রচেষ্টা দেশ জুড়ে কিছুটা হলেও অক্সিজেনের ঘাটতি কমাবে।’

এদিকে ভারতের দুই ক্রিকেটার ও সহোদর হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া ২০০ অক্সিজেন কনসেনট্রেটরের যোগান দিয়েছেন, যা দেশের বিভিন্ন ছোট শহরে পাঠানো হবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়