ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইপিএল খেলতে ভারতের দ. আফ্রিকা সিরিজ বাতিল!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ২৫ মে ২০২১  
আইপিএল খেলতে ভারতের দ. আফ্রিকা সিরিজ বাতিল!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই স্থগিত হওয়া আইপিএল শেষ করতে মরিয়া ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাই দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। বোর্ডের এক কর্মকর্তার বরাতে এই তথ্য দিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

আগামী ১৮ কিংবা ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বাকি আইপিএল। তিন সপ্তাহের মধ্যেই বাকি ৩১ ম্যাচ শেষ করতে চায় বিসিসিআই। ফাইনাল হতে পারে ৯ কিংবা ১০ অক্টোবর। বোর্ডের সঙ্গে এ ব্যাপারে সম্মতিও নাকি দিয়েছে ফ্র্যাঞ্চাইজি ও ব্রডকাস্টাররা।

সূচি চূড়ান্তের কাজ চলছে বলে জানান ওই বোর্ড কর্মকর্তা। সাতটি সান্ধ্য ম্যাচের সঙ্গে ১০টি ‘ডাবল হেডার’ ম্যাচ হবে। এছাড়া থাকছে দুটি কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল। ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দলের শেষ সেট হবে ১৪ সেপ্টেম্বর। পরের দিন পুরো দল আইপিএল খেলতে আমিরাতে রওনা হবে। ইংল্যান্ডে সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় সেখানকার বলয়ে সরাসরি ঢুকবেন খেলোয়াড়রা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের সিরিজ খেলার কথা ছিল। কিন্তু ওই সিরিজের পরিবর্তে আইপিএলকে সেরা প্রস্তুতি মনে করছে ভারতের ক্রিকেট বোর্ড। ওই সূত্র আরও জানায়, আইপিএল শেষ হওয়ার এক সপ্তাহ কিংবা ১০ দিনের মধ্যে হবে বিশ্বকাপ। পরে কোনও এক সময় বাতিল করা সিরিজটি খেলা হতে পারে।

হঠাৎ করে আইপিএল জৈব সুরক্ষা বলয়ের মধ্যে করোনাভাইরাস ঢুকে পড়ে। বেশ কয়েকজন খেলোয়াড় আক্রান্ত হলে ৪ মে টুর্নামেন্ট স্থগিত করা হয়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়