ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মুশফিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২৬ মে ২০২১   আপডেট: ১৭:৫২, ২৬ মে ২০২১
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মুশফিক

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা মুশফিকুর রহিম ক্যারিয়ার সেরা র‌্যাংকিং ছুঁলেন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ৮৪ এবং ১২৫ রানের নজরকাড়া ইনিংস খেলায় তিন ধাপ এগিয়েছেন মুশফিক। তাতে ১৪তম স্থানে উঠে এসেছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান। 

মুশফিকের সঙ্গে দুই ম্যাচে দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করা মাহমুদউল্লাহ রিয়াদেরও উন্নতি হয়েছে। দুই ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ ৩৮তম স্থানে এসেছেন। দুই ইনিংসে তিনি করেছেন ৫৪ ও ৪১ রান। দুজনের দুদিনের জুটি ছিল ১০৯ ও ৮৭ রানের।

মুশফিক মানেই সমস্যার সমাধান। মিরপুরে দুই ম্যাচেই মুশফিক বাংলাদেশ দলের ত্রাণকর্তা। টপ অর্ডার ও মিডল অর্ডার যেখানে হাল ছেড়ে দেয় সেখানে মুশফিক দেয়াল হয়ে দাঁড়ান। নিজের মেধা, পরিশ্রম এবং সামর্থ নিংড়ে দেন ২২ গজে। 

তাতে এলোমেলো হয়ে যায় প্রতিপক্ষও। মঙ্গলবার মুশফিকের ১২৫ রানের ইনিংসে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জিতে নেয়। এর আগে প্রথম ম্যাচে মাত্র ১৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন। রিভার্স সুইয়ে চার আদায় করতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন। 

তাতে তার আক্ষেপ নেই কোনো। উল্টো জানালেন,দলের প্রয়োজনে রান বাড়াতে প্রয়োজনে চার-পাঁচটা করে রিভার্স সুইপ খেলবেন তিনি। তার ভাষ্য,‘আমি মনে করি, এটা আমার প্রিয় শটগুলির একটি এবং আমার একটি শক্তির জায়গাও। 

এরকম পরিস্থিতি আসেনি (এই ম্যাচে), এলে অবশ্যই আবার খেলব এবং এটাও বলতে চাই, তৃতীয় ওয়ানডেতে পরিস্থিতি এলে একটা নয়, আরও চার-পাঁচটাও খেলতে পারব।’ দুই ম্যাচে মুশফিক হয়েছেন ম্যাচসেরা। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা থেকেও মিলেছে স্বীকৃতি। এবার সামনে এগিয়ে যাওয়ার পালা। সিরিজের শেষ ম্যাচ শুক্রবার। দুই ম্যাচে ২০৯ রান করা মুশফিক কোথায় গিয়ে থামেন সেটাই দেখার। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়