ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কাতার যাওয়ার আগে ড্র করলেন জামালরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ২৭ মে ২০২১  
কাতার যাওয়ার আগে ড্র করলেন জামালরা

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের আগে সৌদি আরবে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই চাওয়া অপূরণই থেকে গেছে কোয়ারেন্টাইন জটিলতার কারণে। তবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুই দিন আগেই কাতার যাচ্ছে জেমি ডের ছাত্ররা। শুক্রবার (২৮ মে) দেশ ছাড়বে তারা, এর আগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে ড্র করেছে তারা।

বৃহস্পতিবার (২৭ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জামাল ভূঁইয়ার দল শেখ জামালের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে। বিকাল চারটায় শুরুর এই ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়েছিল বাছাই খেলতে যাওয়া জাতীয় দল। শেষ পর্যন্ত ড্র করে মান বাঁচায় তারা।

শেখ জামাল ৪১ মিনিটে সুলাইমান সিলাহর গোলে এগিয়ে যায়। বিরতি থেকে ফিরে ৫৯ মিনিটে আত্মঘাতী গোল জামালকে আরও এগিয়ে দেয়। তবে তিন মিনিটের ব্যবধানে দুটি গোল করে হার এড়ায় জাতীয় দল। ৬৫ মিনিটে ইয়াসিন ও ৬৮ মিনিটে মেহেদী হাসান করেন গোল দুটি।

ম্যাচ শেষে বাফুফে এক বিজ্ঞপ্তিতে জানায়, শুক্রবার সকাল ১১টায় কাতার এয়ারলাইন্সের ফ্লাইটে উঠবে ৩৫ জন খেলোয়াড় ও কোচিং স্টাফের বহর। এই দলে আছেন ২৫ ফুটবলার।

দুই দিন আগে কাতারে যাওয়ার বিষয়টি বুধবার (২৬ মে) এক ভিডিও বার্তায় নিশ্চিত করেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, ‘বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই খেলতে ২৮ মে কাতারের বিমান ধরবে বাংলাদেশ। সেখানে পৌঁছানোর পরই দলের প্রত্যেকের করোনা পরীক্ষা হবে। ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট নেগেটিভ এলেই পরের দিন থেকে অনুশীলন করতে পারবেন ফুটবলাররা।’

বাছাইয়ে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে চারটিতেই হেরেছে বাংলাদেশ। একমাত্র পয়েন্ট তারা পেয়েছে ভারতের সঙ্গে ১-১ গোলের ড্র করে। ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলে তাদের অবস্থান সবার শেষে।

আগামী ৩ জুন আফগানিস্তানের বিপক্ষে এই মিশন শুরু হবে বাংলাদেশের। ৭ জুন ও ১৫ জুন তাদের প্রতিপক্ষ ভারত ও ওমান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়