ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফ্রান্সে প্রত্যাবর্তনের ম্যাচে বেনজেমার পেনাল্টি মিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৩ জুন ২০২১   আপডেট: ০৯:১৬, ৩ জুন ২০২১
ফ্রান্সে প্রত্যাবর্তনের ম্যাচে বেনজেমার পেনাল্টি মিস

প্রায় ছয় বছর পর আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তন হলো করিম বেনজেমার। দিনটা স্মরণীয় করে রাখতেন গোল উদযাপন করে। কিন্তু আফসোস, ১০ জনের ওয়েলসের বিপক্ষে ফ্রান্সের ৩-০ গোলে জয়ের দিনে পেনাল্টি মিস করেছেন তিনি। আরেকটি সুযোগ নষ্ট করেন গোলবারে আঘাত করে।

সাবেক সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে সেক্স টেপ দিয়ে ফাঁসানোর চেষ্টায় ২০১৫ সালের অক্টোবর থেকে আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত ছিলেন বেনজেমা। বুধবার (২ জুন) ইউরোর প্রস্তুতি ম্যাচে তিনি ফিরলেন কিলিয়ান এমবাপ্পে, আন্তোয়ান গ্রিয়েজম্যান ও উসমান দেম্বেলের সঙ্গে। গোল করতে না পারলেও তার পারফরম্যান্স ছিল ঝলমলে, খুশি কোচ দিদিয়ের দেশম, ‘সে ছিল দুর্ভাগা, কিন্তু কৌশলগতভাবে ছিল অসাধারণ। একটা গোল হওয়া উচিত ছিল, হয়তো পরের জন্য জমা রেখেছে।’

প্রত্যাবর্তনের ম্যাচে চার মিনিটে পল পগবার ক্রস থেকে দারুণ হেডে নিজের উপস্থিতি জানান দেন বেনজেমা। ওয়েলসের ড্যানিয়েল জেমস আড়াআড়ি শটে পরীক্ষা নেন উগো লরিসের। পগবার হেড দারুণভাবে থামিয়ে দেন ওয়েলস গোলকিপার ড্যানি ওয়ার্ড। পরে বেনজেমার একটি শট বক্সের মধ্যে হাত দিয়ে নিয়ন্ত্রণ করেন নেকো উইলিয়ামস। ভিএআর দেখে পেনাল্টি দেওয়া হয় ফ্রান্সকে এবং লাল কার্ড পান ওয়েলস ডিফেন্ডার। বাঁ দিকে নিচু শট নিয়েছিলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড, ওয়ার্ড দারুণ দক্ষতায় তাকে ফিরিয়ে দেন। এ নিয়ে ফ্রান্সের জার্সিতে শেষ তিন পেনাল্টির প্রত্যেকটি মিস করেছেন বেনজেমা।

গ্রিয়েজম্যানকে ওয়ার্ড প্রতিহত করলেও বল পান এমবাপ্পে, ৩৪তম মিনিটে জাল খুঁজে পান পিএসজি তারকা। জাতীয় দলে এটি ছিল তার ১৭তম গোল। বিরতির পর তৃতীয় মিনিটে এমবাপ্পের ব্যাক হিল থেকে বাঁকানো শটে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিয়েজম্যান। ৭৯ মিনিটে বেনজেমা আরেকটি সুযোগ নষ্ট করেন, তার হাফ ভলি পোস্টে লেগে ফিরে এলে দেম্বেলে জালে বল জড়ান।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়