Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চিলির বিপক্ষে আর্জেন্টিনার একাদশে দুই নতুন মুখ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ৩ জুন ২০২১   আপডেট: ১১:৩৭, ৩ জুন ২০২১
চিলির বিপক্ষে আর্জেন্টিনার একাদশে দুই নতুন মুখ

সাড়ে ছয় মাস পর আবারও মাঠে নামছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের পঞ্চম ম্যাচটি তারা খেলবে চিলির বিপক্ষে। শুক্রবার (৪ জুন) বাংলাদেশ সময় ভোর ছয়টায় সান্তিয়াগো দেল এস্তেরোতে আলবিসেলেস্তেরা স্বাগত জানাবে সাবেক কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের। এই গুরুত্বপূর্ণ ম্যাচ শুরুর একদিন আগেই একাদশ চূড়ান্ত করেছেন কোচ লিওনেল স্কালোনি।

বাছাইয়ের চার ম্যাচের সবগুলো খেলা রিভার প্লেট গোলকিপার ফ্রাঙ্কো আরমানি বাদ পড়েছেন। তার ক্লাব সতীর্থ রাইট ব্যাক গঞ্জালো মন্তিয়েলও একাদশে জায়গা করে নিতে পারেননি। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দুজনই। স্কালোনি নিশ্চিত করেছেন এই তথ্য, ‘আমরা খুব দুঃখিত যে তারা দলের সঙ্গে আসতে পারছে না। তবে শেষ পর্যন্ত আমরা তাদের জন্য অপেক্ষা করবো।’

আরমানি ছিটকে যাওয়ায় প্রথমবার আর্জেন্টিনার জার্সিতে গোলপোস্টের নিচে দাঁড়াবেন অ্যাস্টন ভিলায় দারুণ মৌসুম কাটানো এমিলিয়ানো মার্তিনেস। একাদশে আরেক নতুন মুখ ক্রিস্টিয়ান রোমেরো। জুভেন্টাস থেকে ধারে আতালান্তায় খেলে গত সিরি আ’য় মৌসুম সেরা ডিফেন্ডার হয়েছেন তিনি।

টটেনহ্যাম হটস্পার ডিফেন্ডার হুয়ান ফয়েথ ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ভিয়ারিয়ালে ধারে খেলে নজর কেড়েছেন। স্কালোনিও তাকে হতাশ করেননি। রক্ষণে রোমেরো, লুকাস মার্তিনেস কুয়ার্তা ও নিকোলাস তাগলিয়াফিকোর সঙ্গে দেখা যাবে তাকে।

ম্যাচের আগের দিন একাদশ ঘোষণা করে স্কালোনি বলেছেন, ‘আমাদের একাদশ ঠিক হয়ে গেছে। মার্তিনেস, ফয়েথ, রোমেরো, মার্তিনেস কুয়ার্তা, তাগলিয়াফিকো, পারেদেস, ওকাম্পোস, দি পল, মেসি, দি মারিয়া ও লাউতারো মার্তিনেসকে নিয়ে খেলবো।’  

দলে তরুণ খেলোয়াড়দের নেওয়া প্রসঙ্গে তিনি বলেছেন, ‘অনুশীলনে আমরা যা দেখেছি তার ওপর ভিত্তি করে দল সাজিয়েছি। ক্রিস্টিয়ানো রোমেরোর দারুণ একটি মৌসুম ছিল। এখন তার খেলার ও সামর্থ্য দেখানোর সময়। এটাই তার প্রথম ম্যাচ, কিন্তু তার ওপর আমাদের সবার আস্থা আছে। হুয়ান ফয়েথ অনেক উন্নতি করেছে, রক্ষণ ও আক্রমণে সমান খেলতে পারে। রক্ষণে সে আমাদের ভিন্ন মাত্রা এনে দিতে পারে। তার ওপর আস্থা আছে আমাদের।’

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। চার ম্যাচে শতভাগ জয়ে ১২ পয়েন্ট পেয়ে সবার উপরে ব্রাজিল। দুই ম্যাচ হারা চিলি একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্টে ষষ্ঠ স্থানে চিলি।

আর্জেন্টিনা একাদশ: মার্তিনেস, ফয়েথ, রোমেরো, মার্তিনেস কুয়ার্তা, তাগলিয়াফিকো, পারেদেস, ওকাম্পোস, দে পল, মেসি, দি মারিয়া, লাউতারো মার্তিনেস।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়