ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর মিজানের ব্যাটে ব্রাদার্সের সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ৩ জুন ২০২১   আপডেট: ১২:১৫, ৩ জুন ২০২১
আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর মিজানের ব্যাটে ব্রাদার্সের সহজ জয়

আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিক ১১১ রানেই শেষ হয়ে যায় লিজেন্ডস অব রূপগঞ্জের ইনিংস। অল্প পুঁজিতে ব্রাদার্স ইউনিয়নকে কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি তারা। অধিনায়ক মিজানুর রহমানের হাফ সেঞ্চুরিতে রাঙানো ইনিংসে ভর করে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে ব্রাদার্স।

বৃহস্পতিবার (৩ জুন) বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ স্পন্সর্ড বাই ওয়ালটন-এ নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে ধুঁকতে থাকে রূপগঞ্জ। পুরো ম্যাচে বলে-ব্যাটে দুর্দান্ত পারফর্ম করে ১৫.৩ ওভারে ২ উইকেটে ১১২ রানের লক্ষ্য পূরণ করে ব্রাদার্স।

লক্ষ্য ছোট থাকায় রান তাড়ার কোনও তাড়া ছিল না। ছিল না কোন চাপও। ওপেনিংয়ে খেলতে নেমে মিজানুর-জুনায়েদ সিদ্দিকী দারুণ সূচনা এনে দেন। ১৯ বলে ২১ করে জুনায়েদ আউট হলে ভাঙে ৫৩ রানের ওপেনিং জুটি।

বোলিংয়ে আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর ব্যাটিংয়ে জয়ের ভিত গড়ে দেন অধিনায়ক মিজানুর। তার ব্যাট থেকে আসে ৫২ বলে ৭৪ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৮টি চার ও ৩টি ছয়ে। জয় থেকে মাত্র ৫ রান দূরে থাকতে তিনি আউট হন। জাহিদুজ্জামান ১১ ও মায়শুকুর রহমান ৬ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে (স্বীকৃত) পঞ্চম বাংলাদেশি হিসেবে আলাউদ্দিন হ্যাটট্রিকটি করেন। ৩ ওভার ১ বলে মাত্র ২১ রান দিয়ে ৪ উইকেট নেন এই বোলার।

ইনিংসের প্রথম ওভারে ফেরান ওপেনার আজমির আহমেদকে। নিজের তৃতীয় ও দলীয় ১৭ ওভারের শেষ ২ বলে ফেরান মুক্তার আলী ও সোহাগ গাজীকে। এরপর দলের শেষ ওভারের প্রথম বলেই ফেরান নাবিল সামাদকে।

টস জিতে ব্যাটিং করতে নেমে রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৩৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক নাঈম ইসলাম। শুরুতেই ২ উইকেট হারানোর পর ইনিংসের হাল ধরেন তিনি। ১৮ বলে ২৩ রান করেন সাব্বির রহমান। বড় রানের আভাস দিয়ে ছক্কা মারার পরের বলেই ধরা পড়েন বাউন্ডারি লাইনে। এ ছাড়া ২০ রানের ঘর পেরোতে পারেননি কোনও ব্যাটসম্যান।

আলাউদ্দিন ছাড়াও ব্রাদার্সের হয়ে দারুণ বোলিং করেন সুজন হাওলাদার ও সাকলাইন সজীব। দুজনেই ৩ ওভার বোলিং করে নিয়েছেন ২টি করে উইকেট।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়