ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোপা আমেরিকায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনিজুয়েলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ৩ জুন ২০২১   আপডেট: ১৬:০৯, ১৭ জুন ২০২১
কোপা আমেরিকায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনিজুয়েলা

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে ভেনিজুয়েলা। ম্যাচটি হবে গারিঞ্চা স্টেডিয়ামে। আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচ খেলবে চিলির বিপক্ষে। ম্যাচটি হবে রিওর নিল্টন স্যান্টোস স্টেডিয়ামে। ১০ জুলাই ফাইনাল হবে মারাকানা স্টেডিয়ামে। 

এক বিবৃতিতে বুধবার এই ঘোষণা দেয় দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবল) ।

শতবর্ষের কোপা আমেরিকা ইতিহাসে প্রথমবার দুই দেশ আয়োজক হওয়ার মর্যাদা পেয়েছিল। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়ার কাছ থেকে সেই অধিকার হারায়। তাদের সঙ্গে যৌথভাবে টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনার। সোমবার (৩১ মে) কনমেবল জানায়, আর্জেন্টিনাতেও হবে না মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতা। কয়েক ঘণ্টার মধ্যে তারা জানায়, ব্রাজিলে হচ্ছে এবারের কোপা আমেরিকা।

৪৭তম আসরে মহাদেশের বাইরে থেকে অস্ট্রেলিয়া ও কাতারকে আমন্ত্রণ করা হয়েছিল। কিন্তু তারা সরে যাওয়ায় এইবার খেলবে দক্ষিণ আমেরিকার ১০টি দল। পাঁচটি করে দল নিয়ে দুই গ্রুপে হবে লড়াই। প্রতি গ্রুপের শীর্ষ চার দল খেলবে কোয়ার্টার ফাইনাল। এরপর সেমিফাইনাল ও ফাইনাল। 

কলম্বিয়া, ব্রাজিল ও আর্জেন্টিনার সঙ্গে অংশ নিচ্ছে প্যারাগুয়ে, ইকুয়েডর, বলিভিয়া, পেরু, ভেনেজুয়েলা, চিলি, উরুগুয়ে। ‘বি’ গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনিজুয়েলা, কলম্বিয়া, ইকুয়েডর ও পেরু।‘এ’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, চিলি, প্যারাগুয়ে, বলিভিয়া, পেরু।  

এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো মহাদেশীয় টুর্নামেন্টটি বসতে যাচ্ছে ব্রাজিলে। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়