Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মেসি গোল পেলেও জয় পায়নি আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ৪ জুন ২০২১   আপডেট: ০৯:১৬, ৪ জুন ২০২১
মেসি গোল পেলেও জয় পায়নি আর্জেন্টিনা

গত অক্টোবরে লিওনেল মেসির গোলে ইকুয়েডরকে হারিয়ে কাতার বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাইপর্ব শুরু করেছিল আর্জেন্টিনা। লম্বা সময় পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমে দ্বিতীয় গোল করলেন তিনি চিলির বিপক্ষে। কিন্তু জয় পায়নি আলবিসেলেস্তেরা। অ্যালেক্সিস সানচেজের সমতাসূচক গোলে তাদের ১-১ গোলের ড্রয়ে রুখে দিয়েছে দুইবারের দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নরা।

২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকা ফাইনালে এই চিলির কাছে দুইবারই টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। তবে ২০১৯ সালে সবশেষ আসরে চিলিয়ানদের হারিয়ে তৃতীয় হয় তারা। আবারও যখন মুখোমুখি দুই দল, তখন তিক্ত এক অভিজ্ঞতা ফের নিতে হলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

আর্জেন্টিনার শহর সান্তিয়াগো দেল এস্তেরোয় প্রথমার্ধেই হয় দুই গোল। গুইলেরমো মারিপান বক্সের মধ্যে ফেলে দেন লাউতারো মার্তিনেজকে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২৪ মিনিটে গোলটি করেন মেসি। এই বাছাইয়ে এটি তার দ্বিতীয় গোল। কিন্তু বিরতির খানিক আগে সমতা ফেরায় চিলি। গ্যারি মেদেলের কাট ব্যাক থেকে নিখুঁত ফিনিশিংয়ে ৩৭তম মিনিটে গোলটি করেন সানচেজ।

প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে মেসির দুর্দান্ত ফ্রি কিক দারুণভাবে রুখে দিয়ে চিলিকে রক্ষা করেন কিপার ক্লাউদিও ব্রাভো। জয়ের জন্য মরিয়া ছিল আর্জেন্টিনা। চিলির জমাট রক্ষণভাগ তাদের সফল হতে দেয়নি। শেষ পাঁচ মিনিটে মেসি তিন পয়েন্ট প্রায় এনেই দিয়েছিলেন, কিন্তু ব্রাভোকে পরাস্ত করতে পারেননি।

এই ড্রয়ে ঘরের মাঠে আর্জেন্টিনা চিলির বিপক্ষে ৩৫ ম্যাচ ধরে অজেয় থাকলো। ২০১৯ সালের কোপা আমেরিকা সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারের পর টানা ১২ ম্যাচ তারা অপরাজিত।

১০ দলের এই বাছাইয়ে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। তাদের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে ইকুয়েডরকে লড়বে শীর্ষ দল ব্রাজিল। চেলসি পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে।

বাছাইয়ের শীর্ষ চার দল সরাসরি কাতারে যাওয়ার টিকিট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

দিনের অন্য ম্যাচে বলিভিয়া ঘরের মাঠে ৩-১ গোলে হারায় ভেনেজুয়েলাকে। মন্টেভিডিওতে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে উরুগুয়ে।

ঢাকা/আমিনুল/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়