ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মিরাজের পর জহুরুলের জয়সূচক হাফ সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ৪ জুন ২০২১   আপডেট: ১৫:২৭, ৪ জুন ২০২১
মিরাজের পর জহুরুলের জয়সূচক হাফ সেঞ্চুরি

মিরপুর শের-ই-বাংলায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আল-আমিনের প্রথম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরিতে রূপগঞ্জ ১৩৯ রানের লক্ষ্য দিলে মেহেদী হাসান মিরাজ জয়ের ভিত গড়েন দারুণ ফিফটিতে। পরে জহুরুল ইসলাম চার মেরে হাফ সেঞ্চুরি করেন, যা দলকে পৌঁছে দেয় জয়ের বন্দরে। ৭ উইকেটে জিতে প্রথম পয়েন্ট পেলো খেলাঘর।

টস জিতে ফিল্ডিং নিয়ে রূপগঞ্জকে ৫ উইকেটে ১৩৮ রানে থামায় খেলাঘর। ৪২ বলে ৫১ রান করেছিলেন আল-আমিন। তাকে পাল্টা জবাব দেন মিরাজ ও জহুরুল, ১৯.৩ ওভারে ৩ উইকেটে ১৪০ রান করে দলটি।

সহজ লক্ষ্যে নেমে ২৫ রানের মধ্যে দুই ওপেনার সাদিকুর রহমান (৯) ও ইমতিয়াজ হোসেন (৯) উইকেট হারায়। ৪.২ ওভারে জুটিবদ্ধ হন মিরাজ ও জহুরুল। তারপর সতর্ক ব্যাটিং করে গেছেন তারা। ডট বল ও সিঙ্গেলের আধিক্য থাকলেও বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে তা পুষিয়ে দিয়ে রানের চাকা সচল রাখেন দুই ব্যাটসম্যান।

দলকে জিতিয়ে মাঠ ছাড়ার পথে ছিল এই জুটি। কিন্তু লক্ষ্য থেকে ১৭ রান দূরে থাকতে আউট হন মিরাজ। ৩৯ বলে হাফ সেঞ্চুরি করে আর ছয় বল টিকে ছিলেন তিনি। মুক্তার আলীর বোলিংয়ে ৪৫ বলে ৬ চার ও ১ ছয়ে ৫৪ রান করে সানজামুল ইসলামের ক্যাচ হন মিরাজ। ৯৭ রানের জুটি ভাঙার পর জহুরুল দায়িত্ব নেন। দলকে জেতানোর পাশাপাশি হাফ সেঞ্চুরির লক্ষ্যও ছিল তার।

শেষ ওভারে খেলাঘরের দরকার ছিল ৮ রান, আর ফিফটির জন্য জহুরুলের লাগতো ৫ রান। সোহাগ গাজীর বোলিংয়ে প্রথম বলে একটি রান নিয়ে তাকে স্ট্রাইকে পাঠান সালমান হোসেন। টানা দুটি চার মেরে হাফ সেঞ্চুরিও করেন এবং দলকে জেতান জহুরুল। ৪৪ বলে তিনটি করে চার ও ছয়ে ৫৩ রানে সাজানো ছিল খেলাঘর অধিনায়কের ইনিংস। ৭ রানে খেলছিলেন সালমান।

প্রথম দুই ম্যাচে খেলাঘর শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের কাছে হারে। ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাবের সঙ্গে রূপগঞ্জের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে তারা হারে ব্রাদার্স ইউনিয়নের কাছে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়