ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্রাজিলে কোপা আমেরিকা, অসন্তুষ্ট নেইমাররা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ৪ জুন ২০২১   আপডেট: ১৬:০৮, ১৭ জুন ২০২১
ব্রাজিলে কোপা আমেরিকা, অসন্তুষ্ট নেইমাররা

কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবার দুটি দেশে টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজকের মর্যাদা হারায় কলম্বিয়া। সপ্তাহখানেক পর কনমেবল জানায়, করোনা সংক্রমণের হার বাড়ায় আর্জেন্টিনাতেও হচ্ছে না মহাদেশের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা। শেষ সময়ে এসে ব্রাজিলকে টানা দ্বিতীয় আসরের আয়োজক ঘোষণা করে তারা। এই সিদ্ধান্তে খুশিই হওয়ার কথা গতবারের চ্যাম্পিয়নদের। কিন্তু ব্রাজিল কোচ তিতে জানালেন ভিন্ন কথা।

ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচ খেলার আগের সংবাদ সম্মেলনে দেখা যায়নি ব্রাজিল অধিনায়ক কাসেমিরোকে। তিতে জানালেন, শেষ সময়ে কোপা ব্রাজিলে নেওয়ায় অসন্তুষ্ট অধিনায়ক ও তার খেলোয়াড়রা। এজন্য সংবাদ সম্মেলনে মুখটি দেখাননি কাসেমিরো। কনফেডারেশনের প্রেসিডেন্ট রজারিও কাবোকলোর সঙ্গে কথা বলেছেন দলের খেলোয়াড়রা। ‘উপযুক্ত সময়ে’ প্রকাশ্যে বিষয়টি নিয়ে নিজেদের মতামত জানাবেন তারা।

এমনকি ব্রাজিল কোপায় অংশ নিতে চায় না বলেও কানাকানি হচ্ছে। এ বিষয়ে তিতে বলেছেন, ‘তাদের একটা মতামত আছে, প্রেসিডেন্টকে তারা তা জানিয়েছে এবং উপযুক্ত সময়ে সবার সামনে তা তুলে ধরা হবে। আজ আমাদের অধিনায়ক কাসেমিরো এজন্যই আসেনি।’

কোপা শুরুর ৯ দিন আগে ব্রাজিলকে আয়োজক ঘোষণার পর থেকে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি ব্রাজিল খেলোয়াড়, নির্বাহী কর্মকর্তা ও কোচিং স্টাফরা। তিতে যোগ করেছেন, ‘আমরা আমাদের খেলোয়াড়দের শুধু ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের দিকে মনোযোগ দিতে বলেছি। আমাদের এখন একটাই লক্ষ্য ভালো খেলে ইকুয়েডরকে হারানো। আমরা জানি দুই রাউন্ড শেষে পরিস্থিতি ঠান্ডা হয়ে যাবে। আমি প্রশ্ন এড়িয়ে যাচ্ছি না। কোপা আমেরিকা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ কালকের ম্যাচ।’

করোনা মহামারিতে এ পর্যন্ত ব্রাজিলে ৪ লাখ ৭০ হাজারের মতো মানুষ মারা গেছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, চলতি মাসে তৃতীয় ঢেউ আঘাত হানতে পারে। ধারণা করা হচ্ছে, এই বিপর্যস্ত পরিস্থিতির মধ্যেও ব্রাজিলকে আয়োজক করায় অসন্তোষ সেলেসাও ক্যাম্পে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়