ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাকিস্তান টি-টোয়েন্টি দলে মঈন খানের ছেলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ৪ জুন ২০২১   আপডেট: ১৭:০০, ৪ জুন ২০২১
পাকিস্তান টি-টোয়েন্টি দলে মঈন খানের ছেলে

নাসিম ও আব্বাস ডাক পেয়েছেন দলে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান টেস্ট দলে ফিরেছেন মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ। হাঁটুর চোট নিয়ে জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে যাওয়া ইয়াসির শাহকেও রাখা হয়েছে দলে। এখনও সুস্থ হননি তিনি। এই লেগস্পিনারের একাদশে থাকা নির্ভর করছে ফিটনেসের ওপর। এ ছাড়া টি-টোয়েন্টি দিয়ে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন আজম খান। তিনি সাবেক অধিনায়ক মঈন খানের পুত্র।

সম্প্রতি পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এই উইকেটকিপার-ব্যাটার। গত বছর ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বিধ্বংসী ব্যাটিং করেন তিনি। গত বছরের ডিসেম্বরে শেষবার জাতীয় দলে খেলা ইমাদ ওয়াসিম ফিরেছেন টি-টোয়েন্টি দলে।

নিউ জিল্যান্ড টেস্ট খেলার পর থেকে সাদা জার্সি গায়ে দেওয়া হয়নি আব্বাস ও নাসিমের। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ পড়েন তারা। আব্বাস ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ২৭ উইকেট নিয়ে ফের দলে জায়গা করে নিলেন। ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১৫ উইকেট নেওয়ার অভিজ্ঞতাও রয়েছে তার। আর পিঠের সমস্যায় গত বছর বেশির ভাগ সময় মাঠের বাইরে থাকা নাসিম এখন সুস্থ।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে প্রথমবার ডাক পেয়েছেন সৌদ শাকিল। টেস্টের প্রাথমিক দলে থাকা তাবিশ খান ও সালমান আলী আগা ২১ জনের দল থেকে বাদ পড়েছেন। তবে ইংল্যান্ডের জন্য ঘোষিত ওয়ানডে দলে আছেন আগা।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ২৫ জুন ম্যানচেস্টারের উদ্দেশে রওনা হবে পাকিস্তান। তারপর বার্বাডোজে উড়াল দেবে তারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে।

পাকিস্তান দল

টেস্ট: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহঅধিনায়ক, উইকেটকিপার), আব্দুল্লা শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নওমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, ইয়াসির শাহ, জাহিদ মাহমুদ।

ওয়ানডে: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ রিজওয়ান (ডব্লিউ কে), সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, উসমান কাদির।

টি-টোয়েন্টি: বাবর আজম (ক্যাপ্টেন), শাদাব খান (সহ- অধিনায়ক), আরশাদ ইকবাল, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান , মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শারজিল খান, উসমান কাদির।

 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়