ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোহান-জিয়ার ছক্কা বৃষ্টি, শেষ ৫ ওভারে ৭৬

ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ৭ জুন ২০২১   আপডেট: ১৫:৩৩, ৭ জুন ২০২১
সোহান-জিয়ার ছক্কা বৃষ্টি, শেষ ৫ ওভারে ৭৬

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের রান ১৫ ওভার শেষে নব্বইয়ের ঘর পার করতে পারেনি। টপ অর্ডার ব্যাটসম্যানদের বিব্রতকর ব্যাটিংয়ে এই হাল ধানমণ্ডির ক্লাবটির। তবে সেই দৃশ্যপট পালটে দিলেন ক্রিজে থাকা নুরুল হাসান সোহান-জিয়াউর রহমান।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ স্পন্সর্ড বাই ওয়ালটন-এ সোমবার মুখোমুখি শেখ জামাল-মোহামেডান। টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে শেখ জামাল।

ধুঁকতে থাকা জামালের ত্রাণকর্তা হয়ে আসেন সোহান-জিয়া। দুজনের ছক্কা বৃষ্টিতে কেঁপেছে শের-ই বাংলা। শেষ ৩০ বলে তুলেছেন ৭৬ রান! মাত্র ৩৪ বলে ৫টি ছয়ে সোহান ৬৬ ও জিয়া ১৭ বলে ৩৫ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

দুজনের জুটি থেকে আসে ৩৫ বলে ৮০ রান। শেষ দিকে এ দুজনের কাছে মোহামেডানের কোনো বোলারই পাত্তা পায়নি। সবচেয়ে খরুচে বোলার ছিলেন আবু হায়দার রনি। তিনি ৪ ওভারে ৫৩ রান দিইয়েছেন। আবু জায়েদ রাহী ৪ ওভারে ৩৮ ও তাসকিন সমান ওভারে দেন ৩৩।

শুরুর দিকে কৃপণ বোলিং করে আটকে রেখেছিলেন সাকিব। কিন্তু ফল হিতে বিপরীত হয়েছে। মোহামেডান অধিনায়ক ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। শেখ জামালের শুরুটা ছিল বাজে। দুই ওপেনার সৈকত আলী-মোহাম্মদ আশরাফুলের ওপেনিং জুটি থেকে আসে ৪০ বলে আসে ৩০ রান! আশরাফুল ২৪ বলে ১৫ করে আউট হলে ভাঙে এই জুটি।

সৈকত ২৯ বলে ২০ রান করে খেলাটাকে আরও কঠিন করে ফেলেন। ফারদীন হাসান তিনে নেমে ০ রানে ফেরেন। এই ম্যাচেও রান পাননি নাসির (৯)। এরপরের গল্প শুধু সোহান-জিয়ার। ধীরে ধীরে থিতু হয়েছেন ক্রিজে। এরপর বল বুঝে বুঝে একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারি। ওভার যতো শেষ দিকে যাচ্ছিল তারা ততই ভয়ঙ্কর হচ্ছিলেন। শেষ পর্যন্ত সাকিবদের ছুঁড়ে দেন চ্যালেঞ্জিং স্কোর!

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়