ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতা শুরু, উদ্বোধনী দিনে পুলিশ-আনসারের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ৭ জুন ২০২১   আপডেট: ১৮:০৮, ৭ জুন ২০২১
ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতা শুরু, উদ্বোধনী দিনে পুলিশ-আনসারের জয়

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ডজবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আজ সোমবার (৭ জুন) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন প্রথম জাতীয় (নারী ও পুরুষ) ডজবল প্রতিযোগিতা-২০২১’। শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দুই বিভাগে ১৬টি দলের অংশগ্রহণে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৯ জুন পর্যন্ত। প্রতিযোগিতার উদ্বোধনী দিনের প্রথম দুটি ম্যাচ সরাসরি সম্প্রচার করে মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

উদ্বোধনী দিনে পুরুষ বিভাগে বড় জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ। তারা ৮-০ পয়েন্টে হারিয়েছে শেখ রাসেল ডজবল ক্লাবকে। এদিকে নারী বিভাগে বাংলাদেশ পুলিশ দলকে ১-১ পয়েন্টে রুখে দিয়েছে শেখ রাসেল ডজবল একাডেমি।

এদিকে পুরুষ বিভাগের অপর ম্যাচে ফিরোজ শাহ স্মৃতি সংসদ ৪-১ পয়েন্টে হারিয়েছে জিদান স্পোর্টিং ক্লাবকে। মুসা ডজবল ক্লাব ৫-২ পয়েন্টে হারিয়েছে পরাণ মকদুম স্পোর্টিং ক্লাবকে।

নারী বিভাগে জয় পেয়েছে আনসার ডজবল দল। তারা ৫-১ পয়েন্টে হারিয়েছে খুলনা জেলা ডজবল অ্যাসোসিয়েশনকে। অপর ম্যাচে জিসান স্পোর্টিং ক্লাব ৩-২ পয়েন্টে হারিয়েছে ঢাকা জেলাকে।

তার আগে সকালে শেখ রাসেল রোলার স্কোটিং কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা তাশিক আহমেদ। এ সময় বাংলাদেশ ডজবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রায়হান উদ্দিন ফকিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতার পুরুষ ও নারী বিভাগে ৮টি করে মোট ১৬টি দল অংশ নিয়েছে। তার মধ্যে পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও ভিডিপি, শেখ রাসেল ডজবল একাডেমি, পরাণ মখদুম স্পোর্টিং ক্লাব, খুলনা জেলা ডজবল অ্যাসোসিয়েশন, জিদান স্পোর্টিং ক্লাব, ফিরোজ স্মৃতি সংসদ (নড়াইল) ও মুসা ডজবল ক্লাব।

আর নারী বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, শেখ রাসেল ডজবল একাডেমি, খুলনা জেলা ডজবল অ্যাসোসিয়েশন, জিসান স্পোর্টিং ক্লাব, ঢাকা জেলা, পরান মখদুম স্পোর্টিং ক্লাব ও ফিরোজ স্মৃতি সংসদ (নড়াইল)।

পুুরুষ বিভাগের ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। একইভাবে নারী বিভাগের ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রথম লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। শীর্ষে থাকা দুটি করে মোট চারটি দল উঠবে সেমিফাইনালে। আর দুটি দল খেলবে ফাইনাল।

উভয় বিভাগের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া উভয় বিভাগের সেরা খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়