ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রথমার্ধে বাংলাদেশ-ভারতের কেউ গোল পায়নি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ৭ জুন ২০২১   আপডেট: ২১:২৯, ৭ জুন ২০২১
প্রথমার্ধে বাংলাদেশ-ভারতের কেউ গোল পায়নি

কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ভারত ও বাংলাদেশের ম্যাচ তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে। প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি দুই দলের কেউই। যদিও বিরতির আগে ভারত ও বাংলাদেশ গোলমুখের সামনে বেশ ব্যস্ত সময় কাটায়।

শুরু থেকে ভারত ধারাবাহিকভাবে আক্রমণে যায়। তবে বেশির ভাগ সময় তারা বক্সের বাইরে থেকে শট নেয়। যা খুব একটা ফলপ্রসূ হয়নি।

ব্রেন্ডন ফের্নান্দেজের পাস থেকে ১৫ মিনিটে মানবীর সিং গোলকিপার আনিসুর রহমান জিকোকে একা পেয়েও শট নিতে পারেননি লক্ষ্যে। তিন মিনিট পর সুরেশ সিংয়ের শট ঠেকান জিকো।

ভারত সুবর্ণ সুযোগ পায় ৩৫ মিনিটে। নিশ্চিত গোল খাওয়া থেকে বেঁচে যায় বাংলাদেশ। মানবীর সিংয়ের বাঁপ্রান্তের কর্নারে বক্সের ঠিক সেন্টার থেকে চিংলেনসানা সিংয়ের বুলেট গতির হেড গোললাইন থেকে শরীর দিয়ে প্রতিহত করেন রিয়াদুল হাসান। পরের কর্নার থেকে সুনীল ছেত্রীর হেড গোলপোস্টের ওপর দিয়ে যায়।

৪০ মিনিটে বাংলাদেশের দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। মোহাম্মদ ইব্রাহিমের ডান পায়ের শট প্রতিহত করে ভারতের রক্ষণভাগ। এর পরই রহমত মিয়ার থ্রো ইনে তারিক রায়হান কাজীর হেড ঠেকান প্রতিপক্ষ গোলকিপার গুরপ্রীত সান্ধু। বিরতির আগ মুহূর্তে মতিন মিয়ার শটও রুখে দেন তিনি।

ভারতের বিপক্ষে একাদশে একটি পরিবর্তন নিয়ে কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে নামছে বাংলাদেশ। সোহেল রানাকে সরিয়ে মিডফিল্ডে খেলানো হচ্ছে মানিক হোসেন মোল্লাকে। আফগানিস্তানের বিপক্ষে আগের ম্যাচে বদলি মাঠে নেমেছিলেন এই মিডফিল্ডার।

বাংলাদেশ দল: আনিসুর রহমান জিকো, রাহাত মিয়া, তপু বর্মণ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মতিন মিয়া, তারিক জামান কাজী, রিয়াদুল হাসান, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন।

ভারত দল: গুরপ্রীত সিং সান্ধু, শুভাশীস বোস, চিংলেনসানা সিং কোনশাম, সন্দেশ, গ্ল্যান মার্টিন্স, মানবীর সিং, ব্রেন্ডন ফের্নান্দেজ, সুনীল ছেত্রী, বিপিন সিং, উড়ন্ত সিং কুমাম, সুরেশ ‍সিং ওয়াংজাম।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়