ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সৌম্যকে মুশফিক-মোসাদ্দেকের পাল্টা জবাব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৮ জুন ২০২১   আপডেট: ১৭:৪২, ৮ জুন ২০২১
সৌম্যকে মুশফিক-মোসাদ্দেকের পাল্টা জবাব

সৌম্য সরকারের টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি বিফলে গেলো। মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন অপরাজিত হাফ সেঞ্চুরিতে তাকে পাল্টা জবাব দিলেন। গাজী গ্রুপ ক্রিকেটার্সের দেওয়া ১৫১ রানের লক্ষ্য ১২ বল বাকি থাকতে পৌঁছে যায় আবাহনী লিমিটেড। ৭ উইকেটে জিতেছে তারা।

মাহেদী হাসানের ৪৩ ও সৌম্যর ৬৭ রানের সৌজন্যে গাজী গ্রুপ ২০ ওভারে ৮ উইকেটে করে ১৫০ রান। ৪৮ রানের মধ্যে ৩ উইকেট তুলে নিয়ে আবাহনীকে কঠিন পরীক্ষায় ফেলে দলটি। কিন্তু মুশফিক ও মোসাদ্দেক ধরেন হাল। তাদের শতরানের জুটিতে সহজে জয় পেয়ে যায় আবাহনী, ১৮ ওভারে ৩ উইকেটে ১৫৩ রান করে।

নবম ওভারের তৃতীয় বলে ক্রিজে জুটি গড়েন মুশফিক ও মোসাদ্দেক। প্রতিপক্ষের বোলারদের ওপর চড়াও হন তারা। ১৭তম ওভারে মুকিদুল ইসলামকে দুটি চার ও একটি ছয় মেরে জয় তরান্বিত করেন। এই ব্যাটসম্যান জয়সূচক ওভারেও মারেন একটি ছয়।

জয়সূচক ওভারের শেষ দুই বলে দুজনই হাফ সেঞ্চুরি পেয়ে যান। ১৮তম ওভারের পঞ্চম বলে একটি রান নিয়ে ফিফটি করেন মোসাদ্দেক, ২৮ বলে চারটি চার ও তিনটি ছয়ে ৫০ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩৫তম বলে চার মেরে ফিফটি করেন মুশফিক এবং তাতে জয়ের বন্দরে পৌঁছে যায় দল। তার ৫৩ রানের ইনিংসে ছিল চারটি চার ও একটি ছয়।

এর আগে দারুণ ইনিংস খেলেন সৌম্য। পেসার শহীদুল ইসলামের বলে লং অনে বাউন্ডারির ওপর দিয়ে বল আছড়ে ফেললেন গ্যালারিতে। তিনি পৌঁছে যান এক লাফে ৪৬ থেকে ৫২ রানে। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে পান টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি।

ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মুশফিক। পাঁচ ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে গেলো আবাহনী। সমান খেলে ৪ পয়েন্ট নিয়ে শেষের দিক থেকে চারে গাজী গ্রুপ।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়