Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ভোরেই মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ৮ জুন ২০২১   আপডেট: ২৩:৩৭, ৮ জুন ২০২১
ভোরেই মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ বাছাইয়ে পাঁচ ম্যাচ শেষে এখন পর্যন্ত অপরাজিত তারা। দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তির সঙ্গে আরেক অজেয় দল প্যারাগুয়ে। রাত পোহালেই টানা ষষ্ঠ জয়ের লক্ষ্যে তাদের মাঠে নামবে টেবিলের শীর্ষে থাকা ব্রাজিল। চিলির বিপক্ষে আগের ম্যাচে ড্র করা আর্জেন্টিনা জয়ে ফিরতে লড়বে কলম্বিয়াকে।

বিশ্বকাপ বাছাইয়ের ১৩ ম্যাচ হাতে রেখে শতভাগ সাফল্যে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে ব্রাজিল। তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার। তৃতীয় স্থানে থাকা ইকুয়েডরের পয়েন্ট ৯। সাত পয়েন্ট নিয়ে চার নম্বরে প্যারাগুয়ে। সমান পয়েন্ট পেয়ে গোল ব্যবধানে তাদের পেছনে উরুগুয়ে ও কলম্বিয়া।

আগামী ১৩ জুন কোপা আমেরিকা শুরুর আগে এটাই শেষ বাছাই ম্যাচ হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দলগুলোর। প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার আগে ব্রাজিলের ক্যাম্পে চলছে অস্থিরতা। শেষ সময়ে এসে দেশের মাটিতে কোপা আয়োজনের সিদ্ধান্তে নাখোশ তাদের খেলোয়াড়রা। তবে মাথা ঠাণ্ডা রেখে আসুনসিওনে পা রেখেছে সেলেসাওরা। এই ম্যাচ শেষে ক্ষোভ জানিয়ে বিবৃতি দেবে বলে গণমাধ্যম জানিয়েছে।

এই অস্থিরতা শুরু হয়েছিল ইকুয়েডরের বিপক্ষে নেইমাররা মাঠে নামার আগেই। কিন্তু তার প্রভাব পারফরম্যান্সে পড়তে দেননি তারা। রিচার্লিসন ও নেইমারের গোলে টানা পঞ্চম জয় পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। গুঞ্জন উঠেছিল তিতেকে পদত্যাগ করতে চাপ দেওয়ার। তাও নাকচ করে দেন ব্রাজিল কোচ এবং জানান পুরো মনোযোগ প্যারাগুয়ের ম্যাচে। কোপায় নামার আগে বাছাইয়ে শতভাগ জয় তাদের চাই।

এই প্যারাগুয়ের সঙ্গে ব্রাজিলের সবশেষ দেখা হয়েছিল কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে। শিরোপা জয়ের পথে সেলেসাওরা ওই ম্যাচ জিতেছিল টাইব্রেকারে। ২০১৫ সালের অক্টোবর থেকে প্রতিপক্ষের মাঠে অজেয় ব্রাজিল তাই ফেভারিট। যদিও প্যারাগুয়ে বাছাইপর্বে নিজেদের অজেয় তকমা ধরে রাখতে বদ্ধপরিকর। ব্রাজিলের জয়যাত্রা থেমে যায় নাকি প্যারাগুয়ে অজেয় মর্যাদা হারায়, তা দেখার অপেক্ষা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ৬টায়।

এদিকে চিলির বিপক্ষে দারুণ খেলেও জিততে না পারার আক্ষেপ কাটানোর আশা আর্জেন্টিনার। ওই ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েছিল আলবিসেলেস্তেরা। কিন্তু অ্যালেক্সিস সানচেজ গোল করলে জয় হাতছাড়া হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। কোপা আমেরিকায় শিরোপার মিশনে নামার আগে শেষ ম্যাচে তিন পয়েন্ট আদায় করতে চায় আর্জেন্টিনা। সদ্য বার্সেলোনায় সতীর্থ হিসেবে যোগ দেওয়া সার্জিও আগুয়েরো জাতীয় দলের জার্সিতেও মেসির সঙ্গে আক্রমণে জুটি বাঁধবেন বলে আভাস পাওয়া গেছে। এই ম্যাচে তাই নজর থাকবে তাদের ওপর। কলম্বিয়ার বিপক্ষে মেসি-আগুয়েরো জুটির স্ফুলিঙ্গ দেখার প্রত্যাশা আর্জেন্টিনা ভক্তদের। ম্যাচটি হবে বাংলাদেশ সময় ভোর পাঁচটায়।

একই দিন উরুগুয়েকে স্বাগত জানাবে ভেনেজুয়েলা। ইকুয়েডরের মাঠে খেলবে পেরু এবং চিলি ঘরের মাঠে মুখোমুখি হবে বলিভিয়ার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়