Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ২ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার ‘দুঃখ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২০, ৯ জুন ২০২১   আপডেট: ০৯:৩৫, ৯ জুন ২০২১
শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার ‘দুঃখ’

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ষষ্ঠ ম্যাচে যোগ করা সময়ে গোল খেয়ে পয়েন্ট খুইয়েছে আর্জেন্টিনা। ২-০ গোলে এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আলবিসেলেস্তেরা।

বুধবার (৯জুন) বাংলাদেশ সময় ভোর ৫টায় কলম্বিয়ার এস্তাদিও মেট্রোপলিটানোতে খেলাটি শুরু হয়। কলম্বিয়ার বিপক্ষে এই ম্যাচে ২-২ গোলে ড্র করে মাঠ ছেড়েছেন লিওনেল মেসিরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা শুরু হওয়ার আগে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচেই ড্র করেছে আর্জেন্টিনা। এর আগে চিলির বিপক্ষে ১-১ গোলে সন্তুষ্ট থাকতে হয় লিওনেল স্কালোনির শিষ্যদের।

ক্রিস্টিয়ান রোমেরো ও লিয়ান্দ্রো পারাদেসের কল্যাণে শুরুর ৮ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ মুহূর্তে মিগুয়েল বোর্জার হেডে পয়েন্ট খোয়ায় আর্জেন্টিনা। এর আগে দ্বিতীয়ার্ধের শুরুতে মুরিয়েল ফ্রুটো পেনাল্টি থেকে ১টি গোল শোধ করেন।

অথচ শুরুর গল্পটা ছিল ভিন্ন। তখন ম্যাচের ৩ মিনিটও যায়নি। রদ্রিগো ডি পলের ডান দিকে নেওয়া ফ্রি কিক থেকে দারুণ হেডে বল কলম্বিয়ার জালে জড়িয়ে উল্লাসে ভাসান রোমেরো। এর ৫ মিনিট পরেই আবার আর্জেন্টাইন শিবিরে উল্লাস। নিকোলাস গঞ্জালেজের সহায়তায় ডি বক্সে বল পেয়ে ভিড়ের মধ্য থেকে বল বের করে নিয়ে এসে  কলম্বিয়ান ডিফেন্ডারদের বোকা বানিয়ে কোনাকুনি নিচু শটে এবার গোল দেন পারাডেস।

এমন দারুণ শুরুর পরও মাঠ ছাড়তে হয়েছে মলিন মুখে। দ্বিতীয়ার্ধের শুরুতে ধাক্কাটা খায় আর্জেন্টিনা। ৪৯ মিনিটে ডি বক্সে উরিব পোর্তোকে ফাউল করেন নিকোলাস ওটামেন্ডি। উইলমার ব্যারিওসের ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে কনুই দিয়ে উরিবের মুখে ওটামেন্ডি আঘাত করে বসেন; এতেই পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা। গোল দিয়ে ব্যবধান কমাতে ভুল করেননি ফ্রুটো। এরপর দুই দলই লড়তে থাকে সমানতালে। কিন্তু শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে বাঁধে বিপত্তি। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে কুয়াদ্রাদোর ক্রস থেকে হেডে দলকে হারের লজ্জা থেকে বাঁচিয়ে উলটো ১ পয়েন্ট এনে দেন বোরজা।  

বল দখলের লড়াইয়ে আর্জেন্টিনা এগিয়ে থাকলেও মেসিদের খেলাটা নিখুঁত ছিল না। রক্ষণভাগে দেখা গেছে কিছুটা ছন্নছাড়া ভাব। ম্যাচের ৫২ ভাগ সময় বল ছিল সফরকারীদের পায়ে। আর্জেন্টিনা অন টার্গেট শট নিয়েছিল ৮টি অন্যদিকে কলম্বিয়া ৫টি। 

টানা দুই ড্রয়ের পরও ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। এখন পর্যন্ত ১টি ম্যাচেও হারেননি মেসিরা; তবে ৩টি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে তাদের। এদিকে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে কলম্বিয়ার অবস্থান পঞ্চম স্থানে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়