Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ২ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

ব্রাজিলের জয়ের দিনে পয়েন্ট হারাল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ৯ জুন ২০২১   আপডেট: ০৯:৩৪, ৯ জুন ২০২১
ব্রাজিলের জয়ের দিনে পয়েন্ট হারাল আর্জেন্টিনা

২-০ গোলে এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আর্জেন্টিনা। অন্যদিকে নেইমার ও পাকুয়েতার গোলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্যারাগুয়েকে ২-০ গোলে হারালো ব্রাজিল। এখন পর্যন্ত খেলা ৬টি ম্যাচেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অন্যদিকে সমান ৩টি করে জয় ও ড্র নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।

বুধবার (৯ জুন) প্যারাগুয়ের এস্তাদিও ডিফেন্সরসে তাদের বিপক্ষে বাছাইপর্বে নিজেদের ষষ্ঠ ম্যাচে খেলতে নামে ব্রাজিল। এর আগে ৫টি ম্যাচে জয় পাওয়া ব্রাজিল এই ম্যাচেও কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পায়। শুরুতেই নিজে গোল করে ও শেষে যোগ করা সময়ে গোলে সহায়তা করে ম্যাচে দারুণ ভূমিকা রাখেন সুপারস্টার নেইমার।

কদিন পরেই শুরু হচ্ছে কোপা আমেরিকা। নিজেদের মাঠে ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল শুরু করবে দক্ষিণ আমেরিকার সবচেয়ের জমজমাট এই আসর। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে টানা জয়ে ফুরফুরে মেজাজেই শুরু করতে পারবেন নেইমার- গ্যাব্রিয়েল জেসুসরা।

প্রথমার্ধে ১-০ গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল। দুই দলই সমানতালে লড়তে থাকলেও দেখা পাচ্ছিল না গোলের। খেলা যখন অন্তিম সময়ে ঠিক তখনি আবারও নেইমার আসেন ত্রাতা হয়ে। এবার গোল করেননি অবশ্য; গোল করিয়েছেন সতীর্থ পাকুয়েতাকে দিয়ে।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে বাঁ দিক দিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন পাকুয়েতা। তিনি দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রেডের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। শেষ পর্যন্ত ব্রাজিল মাঠ ছাড়ে ২-০ গোলে।

এদিকে প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পয়েন্ট হারিয়েছে। ক্রিস্টিয়ান রোমেরো ও লিয়ান্দ্রো পারাদেসের কল্যাণে শুরুর ৮ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ মুহূর্তে মিগুয়েল বোর্জার হেডে পয়েন্টে খোয়ান মেসিরা। এর আগে দ্বিতীয়ার্ধের শুরুতে মুরিয়েল ফ্রুটো পেনাল্টি থেকে ১টি গোল শোধ করেন। শেষ পর্যন্ত আর্জেন্টিনা মাঠ ছাড়ে ২-২ গোলে।

এই জয়ের মধ্যে দিয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে আর্জেন্টিনা। অন্যদিকে ৬ ম্যাচে ১টিতে হেরে ও ৪টিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে প্যারাগুয়ের অবস্থান সপ্তম স্থানে। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এটি প্যারাগুয়ের প্রথম হার।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়