ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতায় আনসার ও পুলিশ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৯ জুন ২০২১  
ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতায় আনসার ও পুলিশ চ্যাম্পিয়ন

‘ওয়ালটন প্রথম জাতীয় (নারী ও পুরুষ) ডজবল প্রতিযোগিতা-২০২১’ এর পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। আর নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ পুলিশ।

আজ বুধবার (৯ জুন) দুপুরে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত পুরুষ বিভাগের ফাইনালে বাংলাদেশ পুলিশ ১০-৪ পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ আনসার দলকে হারিয়ে শিরোপা জিতে নেয়। আর নারী বিভাগের ফাইনালে বাংলাদেশ আনসার ৬-৩ পয়েন্টের ব্যবধানে পুলিশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

পুরুষ বিভাগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পুলিশের ইমরান হোসেন। আর নারী বিভাগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আনসারের উর্মি আক্তার।

পুরুষ বিভাগে তৃতীয় হয়েছে ফিরোজ স্মৃতি সংসদ (নড়াইল)। নারী বিভাগে পরাণ মকদুম তৃতীয় হয়েছে।

উভয় বিভাগের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হয়। সেরা খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করার পাশাপাশি ক্রেস্ট দেওয়া হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেডিও পার্টনার রেডিও টুডের হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট জহিরুল ইসলাম টুটুল। উপস্থিত ছিলেন বাংলাদেশ ডজবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন ফকিরসহ অন্যান্যরা।

ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতার পুরুষ ও নারী বিভাগে ৮টি করে মোট ১৬টি দল অংশ নেয়। তার মধ্যে পুরুষ বিভাগের দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও ভিডিপি, শেখ রাসেল ডজবল একাডেমি, পরাণ মখদুম স্পোর্টিং ক্লাব, খুলনা জেলা ডজবল অ্যাসোসিয়েশন, জিদান স্পোর্টিং ক্লাব, ফিরোজ স্মৃতি সংসদ (নড়াইল) ও মুসা ডজবল ক্লাব।

আর নারী বিভাগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, শেখ রাসেল ডজবল একাডেমি, খুলনা জেলা ডজবল অ্যাসোসিয়েশন, জিসান স্পোর্টিং ক্লাব, ঢাকা জেলা, পরান মখদুম স্পোর্টিং ক্লাব ও ফিরোজ স্মৃতি সংসদ (নড়াইল)।

পুরুষ বিভাগের ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠে। সেখান থেকে দুটি দল খেলে ফাইনাল। একইভাবে নারী বিভাগের ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রথম লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। শীর্ষে থাকা দুটি করে মোট চারটি দল উঠে সেমিফাইনালে। আর দুটি দল খেলে ফাইনাল।

ওয়ালটন প্রথম জাতীয় ডজবল প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়