ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শাকিলের দুর্দান্ত বোলিংয়ের পর শেখ জামালের সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১০ জুন ২০২১   আপডেট: ১৪:৫৯, ১০ জুন ২০২১
শাকিলের দুর্দান্ত বোলিংয়ের পর শেখ জামালের সহজ জয়

সালাউদ্দিন শাকিলের দুর্দান্ত বোলিংয়ে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ১০৪ রানে গুটিয়ে দিয়ে সহজে জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃহস্পতিবার (১০ জুন) ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপিতে ষষ্ঠ রাউন্ডে তৃতীয় জয় পেয়েছে ছয় উইকেটে।

টস জিতে আগে ফিল্ডিং নিয়ে শাকিল ১৬ রান দিয়ে ৫ উইকেট নেন। তাতে ১৯.৩ ওভারে গুটিয়ে যায় পারটেক্স। জবাবে ১৭.২ ওভারে ৪ উইকেটে ১০৫ রান করে শেখ জামাল।

বিকেএসপিতে ষষ্ঠ ওভারে প্রথম বল হাতে নিয়েই ওপেনার তাসামুল হককে (৬) নুরুল হাসান সোহানের ক্যাচ বানান শাকিল। নিজের দ্বিতীয় ওভারে ওপেনার আব্বাস মুসা ২০ রান করে তার শিকার হন সোহরাওয়ার্দী শুভর ক্যাচ হয়ে।

দ্বিতীয় স্পেলে ১৫তম ওভারে বল হাতে নিয়ে প্রথম ডেলিভারিতে ধীমান ঘোষকে (১৯) মাঠছাড়া করেন শাকিল। শেষ ওভারে বোলিং করতে নেমে টানা দুই বলে জুবায়ের হোসেন (১) ও শাহাদাত হোসেনকে (০) আউট করেন। পারটেক্সের উইকেট ছিল না বিধায় হ্যাটট্রিকের লক্ষ্যে আর বল করতে পারেননি তিনি। ৩.৩ ওভারে ১৬ রান দিয়ে পাঁচ উইকেট গেছে শাকিলের ঝুলিতে। এছাড়া দুটি উইকেট নেন ইলিয়াস সানী।

লক্ষ্যে নেমে ৪৫ রানের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানকে হারায় শেখ জামাল। সৈকত আলী (৪), মোহাম্মদ আশরাফুল (১৭) ও নাসির হোসেন (২২) দ্রুত বিদায় নেন। তবে সোহান ও ইলিয়াস জুটিবদ্ধ হয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়ার পথে ছিলেন। কিন্তু লক্ষ্য থেকে এক রান দূরে থাকতে জয়নুল ইসলামের শিকার হন সোহান, ভাঙে ৫৯ রানের জুটি। ৩২ বলে এক চার ও দুই ছয়ে ৩০ রান করেন শেখ জামাল অধিনায়ক। তানবীর হায়দার প্রথম বলে সিঙ্গেল নিয়ে জয়ের আনুষ্ঠানিকতা সারেন। ইলিয়াস ২৪ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন।

পারটেক্সের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন জয়নুল। এ নিয়ে টানা ছয় ম্যাচই হারলো পারটেক্স। ছয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সুপার লিগে খেলার আশা বাঁচিয়ে রাখলো শেখ জামাল।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়