ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষ ওভারে দরকার ৩১ রান, রুবেলের বলে রাব্বীর তাণ্ডব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১০ জুন ২০২১   আপডেট: ১৫:০৪, ১০ জুন ২০২১
শেষ ওভারে দরকার ৩১ রান, রুবেলের বলে রাব্বীর তাণ্ডব

প্রাইম দোলেশ্বর ম্যাচটা হেরে গিয়েছিল আগেই! ১৫২ রান তাড়া করতে নেমে প্রতিষ্ঠিত সব ব্যাটসম্যান সাজঘরে। ১৮ ওভারের খেলা শেষে রান ৮ উইকেটে ১১২। ১২ বলে দরকার ৪০ রান। এই পরিস্থিতিতে প্রাইম ব্যাংকের বিপক্ষে জয়ের চিন্তা করা রীতিমত বাড়াবাড়ি। ১৯তম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে রেজাউর ছক্কা মারার পরও ৯ রানের বেশি আসেনি। শেষ ওভারে দরকার ৩১। ৬ বল খেলে ১১ রান করা কামরুল ইসলাম রাব্বী দলকে জেতাবেন কেউ ভাবতে পারেননি। তারা কি লিগের ষষ্ঠ রাউন্ডে এসে প্রথম হারের তিক্ত স্বাদ পাবে? হেরেই গেলো তারা, কিন্তু রাব্বী যা করলেন তা রীতিমতো অবিশ্বাস্য।

রুবেল হোসেনের প্রথম হাফ ভলি বল লং অফ দিয়ে ছক্কা। পরের ইয়র্কার ডেলিভারিতে ব্যাট ছুঁয়ে আসে ২ রান। তৃতীয় বলে রুবেলের মাথার ওপর দিয়ে দ্বিতীয় ছক্কা। চতুর্থ বল শর্ট ডেলিভারি। এবার পুল করে লং লেগ দিয়ে আরেকটি ছক্কা। শেষ ২ বলে দরকার ১১। এবার জয়ের পাল্লা ভারি দোলেশ্বরের।

রাব্বী পঞ্চম বলেও দারুণ টাইমিং মেলালেন। এবার ফুলটস বল লং অন দিয়ে চতুর্থ ছক্কা। শেষ বলে দরকার মাত্র ৫। এবার রুবেল বাঁচালেন দোলেশ্বরকে। তার শর্ট বল টাইমিং মেলাতে না পেরে কভারে ১ রান নেন রাব্বী। ১২ বলে ৩৮ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ৩ রানের আক্ষেপে পুড়তে হয় তাকে।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ৭ উইকেটে ১৫১ রানের জবাবে প্রাইম দোলেশ্বর ৯ উইকেটে ১৪৮ রান তোলে। দলের জয়ের নায়ক মোহাম্মদ মিথুন। ডানহাতি ব্যাটসম্যান ৫০ বলে ৫৫ রান করেন ৫ চার ও ১ ছক্কায়। ওপেনিং তামিম ৮ রান করে ফেরেন শামীমের বলে। স্লগ সুইপ করতে গিয়ে এলবিডাব্লিউ হন। রনি তালুকদার রানের খাতা খোলার আগে এনামুলের ঘূর্ণিতে বল মিস করে বোল্ড হন। অধিনায়ক এনামুল ১৮ বলে ১ চার ও ২ ছক্কায় ভালো কিছুর আশা দেখালেও ইনিংস বড় করতে পারেননি। তাইবুরের সোজা বল টাইমিং মেলাতে না পেরে বোল্ড হন। এরপর মিথুনের দৃঢ়তায় লড়াকু সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। শেষ দিকে নাহিদুল ২০ ও অলোক ২৬ রান করে অবদান রাখেন।

ব্যাটিংয়ে ভালো করতে পারেনি দোলেশ্বরের কেউ। রাব্বীর শেষ ঝড়ের আগে মার্শাল আইয়ুব ২২, ফজলে মাহমুদ ২১, শরীফ উল্লাহ ১৯ ও সাইফ হাসান ১৩ রান করেন। ম্যাচে ২ উইকেট ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস খেলা রাব্বীর পরিবর্তের ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন মিথুন।

এ জয়ে প্রাইম দোলেশ্বরকে টপকে শীর্ষে উঠেছে প্রাইম ব্যাংক। ৬ ম্যাচে ৫ জয়ে তাদের পয়েন্ট ১০। দোলেশ্বরের ৬ ম্যাচে ৪ জয় ও একটি করে হার-ড্রয়ে পয়েন্ট ৯।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়