ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আবাহনীর রান উৎসব, মোহামেডানের ‘কোনোমতে ১১৩’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ১০ জুন ২০২১  
আবাহনীর রান উৎসব, মোহামেডানের ‘কোনোমতে ১১৩’

মুশফিকুর রহিমকে ছাড়াই ঢাকা প্রিমিয়ার লিগে রান ‘উৎসব’ করলো আবাহনী লিমিটেড। মুশফিক একাদশে থাকলেও ব্যাটিংয়ে নামেনি। তাতে কোনও ক্ষতি হয়নি আবাহনীর। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৫ উইকেটে ১৮৩ রান তুলেছে, যা লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় রান। আবাহনীর রান উৎসবের দিন ব্যাটিংয়ে হোঁচট খেয়েছে মোহামেডান। ২৭ রান তুলতে ৬ উইকেট হারানো মোহামেডান ‘কোনোমতে ১১৩ রান’ তোলে।

লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে মোহামেডানকে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন ৪৪ রানের লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন শুভাগত হোম। ডানহাতি ব্যাটসম্যান প্রতি আক্রমণে ৩২ বলে ১ চার ও ৫ ছক্কায় ৫২ রান করেন। তাকে সঙ্গ দেন আবু হায়দার। ১৫ রান আসে তার ব্যাট থেকে।

তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন পারভেজ হোসেন ইমন। সাকিব আল হাসান খুলতে পারেননি রানের খাতা। তাকে অনুসরণ করেন মাহমুদুল হাসান ও নাদিফ চৌধুরী। বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন সোহাগ গাজী, মোহাম্মদ শহীদ, নাঈম ইসলাম ও কাজী অনিক।

এদিকে বিকেএসপিতে লিগের সর্বোচ্চ রান তুলতে বড় ভূমিকা রেখেছেন মোহাম্মদ নাঈম। ৫০ বলে ৭০ রান করেন ৪টি করে চার ও ছক্কায়। ৪২ বলে ৫৪ রান করেছেন ব্যাটিং অর্ডারে উপরে ওঠা আফিফ হোসেন। উদ্বোধনী জুটিতে এ দুই বাঁহাতি ১১১ রান তোলেন। এরপর শান্তর ১৮, সাইফউদ্দিনের ১৪ ও স্বাধীন ১২ রান করেন। বিকেএসপির আরেক মাঠে খেলাঘরকে ১৩৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়