ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাঈম-সাইফউদ্দিনে শীর্ষে আবাহনী

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ১০ জুন ২০২১   আপডেট: ১৮:৫৩, ১০ জুন ২০২১
নাঈম-সাইফউদ্দিনে শীর্ষে আবাহনী

ঢাকা লিগের ষষ্ঠ রাউন্ডের খেলায় ব্যাটে-বলে সমান কতৃত্ব দেখিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে আবাহনী লিমিটেড। যদিও বৃষ্টি বাগড়া দিয়েছিল; কিন্তু স্কোরবোর্ডে পর্যাপ্ত পরিমাণ রান থাকায় জয়ে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে বৃষ্টি আইনে ২৫ রানে হারিয়েছে আবাহনী। ব্যাট হাতে মোহাম্মদ নাঈমের দুর্দান্ত ইনিংসের পর বল হাতে মোহাম্মদ সাইফউদ্দিনের তোপে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান করে আবাহনী। টার্গেটে খেলতে নেমে শাইনপুকুর ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৩ রান না তুলতেই আসে বৃষ্টি। শেষ পর্যন্ত খেলা মাঠে না গড়ানোয় জয় নিয়ে মাঠ ছাড়ে মুশফিকুর রহিমের দল।

রান তাড়া করতে নেমে শাইনপুকুরের সামনে হাত খুলে ব্যাটিং করা ছাড়া কোনো উপায় ছিল না। কিন্তু দলটি ব্যর্থ শুরু থেকেই। সাইফউদ্দিনের তোপের মুখে দাঁড়াতে পারেনি ব্যাটসম্যানরা। ইনিংসের পঞ্চম বলে শূন্য রানে ফেরেন ওপেনার রহমত আলী। আরেক ওপেনার তানজীদ হাসান খেলেন ধীরগতির ইনিংস (৩৫ বলে ২৯)।

তিনে নেমে রবিউল ইসলাম দ্রুত রান তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু লম্বা করতে পারেননি ইনিংস। ৪টি চারে ১৭ বলে ২২ করে ফেরেন সাজঘরে। সর্বোচ্চ ৩২ বলে ৩৬ করেছেন অধিনায়ক তৌহিদ হৃদয়। কিন্তু তার ইনিংসটি টি-টোয়েন্টি সুলভ ছিল না। ইনিংসের শেষ পর্যায়ে গিয়ে বোধধয় হয় শাইনপুকুরের। তখন মাহিদুল ইসলাম অঙ্কন হাত খুলে খেলার চেষ্টা করেন। তিনি ৪ ছক্কায় ১৫ বলে ৩১ রান করেন। এরপরেই হানা দেয় বেরসিক বৃষ্টি।

মোহাম্মদ সাইফউদ্দিন ৩ ওভারে ১২ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন ও একেএস স্বাধীন।

এর আগে মুশফিকুর রহিমকে ছাড়াই ঢাকা প্রিমিয়ার লিগে রান ‘উৎসব’ করলো আবাহনী লিমিটেড। মুশফিক একাদশে থাকলেও ব্যাটিংয়ে নামেনি। তাতে কোনও ক্ষতি হয়নি আবাহনীর। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৫ উইকেটে ১৮৩ রান তুলেছে, যা লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় রান।

বিকেএসপিতে লিগের সর্বোচ্চ রান তুলতে বড় ভূমিকা রেখেছেন মোহাম্মদ নাঈম। ৫০ বলে ৭০ রান করেন ৪টি করে চার ও ছক্কায়। ৪২ বলে ৫৪ রান করেছেন ব্যাটিং অর্ডারে উপরে ওঠা আফিফ হোসেন। আফিফ এর আগে পাঁচে-ছয়ে ব্যাটিং করেছিলেন। এবার ওপেনিংয়ে এসেই করেন বাজিমাত।  উদ্বোধনী জুটিতে এ দুই বাঁহাতি ১১১ রান তোলেন। এরপর শান্তর ১৮, সাইফউদ্দিনের ১৪ ও স্বাধীন ১২ রান করেন।

শাইনপুকুরের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে একাই ৪ উইকেট নেন তানভীর ইসলাম। দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যাচসেরার পুরষ্কার ওঠে নাঈমের হাতে।

এই জয়ে আবাহনী প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে। যদিও দুই দলেরই পয়েন্ট সমান। কিন্তু রানরেটে এগিয়ে মুশফিকরা। আবাহনীর রানরেট ০.৭৯৯ ও প্রাইম ব্যাংকের ০.৬৯৩।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়