Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ১০ জুন ২০২১   আপডেট: ১৮:৫৩, ১০ জুন ২০২১
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ১৫ জুন থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২১।’ ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৩ জুন পর্যন্ত। ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলবেন। প্রাইজমানি থাকছে ২ লাখ টাকার। এ ছাড়াও রয়েছে ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার (১০ জুন) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে দাবা ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা  ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। যেখানে বাংলাদেশ ও অন্যান্য দেশের দাবাড়ুরা অংশ নিয়ে থাকে। তবে মহামারি করোনাভাইরাসের কারণে এবার যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অন্যান্য বছর এই প্রতিযোগিতায় সবাই অংশ নিতে পারলেও এবার আগে আসলে আগে পাবেন ভিত্তিতে প্রথম ১০০ জন অংশ নেওয়ার সুযোগ পাবেন। ১৩ জুনের মধ্যে নির্ধারিত এন্ট্রি ফি-সহ আগ্রহীদের নাম জমা দিতে হবে বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যালয়ে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রতি বছর বাংলাদেশ দাবা ফেডারেশনের অনেকগুলো আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকি। আন্তর্জাতিক রেটিং দাবায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছি। এবারও এই প্রতিযোগিতার সঙ্গে আমরা ওয়ালটন পরিবার সম্পৃক্ত হয়েছি। রেটিং দাবায় শুধু বাংলাদেশের নয়, অন্যান্য দেশের দাবাড়–রা অংশ নিয়ে থাকে। এবার অবশ্য পরিস্থিতি ভিন্ন। রেটিং দাবায় নতুন দাবাড়– যারা তারা তাদের রেটিং বাড়িয়ে নিতে পারবে। পুরনো দাবাড়–রাও তাদের রেটিং বাড়াতে পারবেন। অবশ্য যারা খারাপ খেলবে তাদের রেটিং কমবেও। এবারের এই রেটিং দাবা প্রতিযোগিতায় ২ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

সৈয়দ শাহাবউদ্দিন শামীম বলেন, ‘প্রতি বছর ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আমরা রেটিং দাবা প্রতিযোগিতা আয়োজন করে থাকি। এবারও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় সেটা সম্ভব হচ্ছে। সে জন্য ওয়ালটনকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এর আগেও ওয়ালটন আমাদের সঙ্গে ছিল। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ২০১৪ সাল থেকে প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ দাবা লিগ, দ্বিতীয় বিভাগ দাবা লিগ, বিজয় দিবস দাবাসহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে আসছি। ওয়ালটন আমাদের পাশে থাকায় তাদের ধন্যবাদ।’
 
এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়