ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিজয় একাই ৬৯, রূপগঞ্জ শেষ ৬৮ রানে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১১ জুন ২০২১   আপডেট: ১৩:৪১, ১১ জুন ২০২১
বিজয় একাই ৬৯, রূপগঞ্জ শেষ ৬৮ রানে

গুমোট আবহাওয়ায় টস হেরে ব্যাটিং করতে নেমেও প্রাইম ব্যাংকের দাপট। রনি তালুকদার ও এনামুল হক বিজয়ের ব্যাটিং তাণ্ডবে স্কোরবোর্ডে বিশাল পুঁজি। সেই লক্ষ্য তাড়া করতে নেমে রূপগঞ্জ গুটিয়ে গেলো লিগের সর্বনিম্ন দলীয় রানে। বিজয় একাই যে রান করেছেন, সেটাও ছুঁতে পারেনি তারা। ১০১ রানের বিশাল জয়ে প্রাইম ব্যাংক লিগে নিজেদের দাপট অব্যাহত রেখেছে। 

আগে ব্যাটিং করে প্রাইম ব্যাংক ৫ উইকেটে ১৬৯ রান তোলে। আগের ম্যাচে মোহামেডানকে হারিয়ে চমকে দেওয়া রূপগঞ্জ ৬৮ রানের বেশি করতে পারেননি। মিরপুরে রনি ও বিজয় মিলে হাঁকান ৯ ছক্কা। বিজয়ের একার ব্যাট থেকেই আসে ছয়টি, রনি ৩টি। তবে দুজনের ইনিংসে পার্থক্য বিশাল। রনি ৩১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রান তোলেন। স্ট্রাইক রেট ১৭০.৯৭। বিজয় ৪৯ বলে ৩ চার ও ৬ ছক্কায় করেন ৬৯ রান। স্ট্রাইক রেট ১৪০.৮২। বিজয় ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে প্রাইম ব্যাংকের ইনিংস মেরামত করেন।

রনি সাজঘরে ফেরার আগে মাঠ মাতান। ইনিংসের ১২তম ওভারে কাজী অনিককে ওলটপালট করে ২৩ রান তোলেন। চারটি চারের সঙ্গে হাঁকান একটি ছক্কা। প্রথম তিন বলে তিন চার। প্রথমটি মিড অন দিয়ে। পরেরটা পয়েন্ট ও গালির মাঝ দিয়ে। পরেরটি লং লেগ দিয়ে। চতুর্থ বল কভারের ওপর দিয়ে ছক্কা। পরের বল আবার লং লেগ দিয়ে চার। ষষ্ঠ বলে ১ রান নিয়ে ওভার শেষ করেন এ ব্যাটসম্যান। 

তবে রান পাননি তামিম ইকবাল। স্পিনার নাবিল সামাদকে এগিয়ে লং অফ দিয়ে ছক্কা উড়িয়ে চাপ কমালেও তাকে সুইপ করতে গিয়ে বল স্টাম্পে টেনে আনেন। ২০ বলে ১২ রান করেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। মাঝে ১৩ বলে ১টি করে চার ও ছক্কায় ১৮ রান করেন। 

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বিজয়ের একার রানই করতে পারেনি রূপগঞ্জ। দলের সাত ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে যেতে পারেনি। সর্বোচ্চ ১৬ রান করেন জাকের আলী অনিক। এছাড়া মোহাম্মদ শহীদ ১৩ ও আজমির আহমেদ ১২ রান করেন। 

বল হাতে ৪ ওভারে ২ মেডেনে ১৫ রানে ৩ উইকেট নেন নাহিদুল। ২টি করে উইকেট পেয়েছেন রুবেল হোসেন ও নাঈম হাসান। ১টি করে উইকেট নিয়েছেন শরিফুল ও মিথুন। 

অধিনায়ক বিজয়ের দোর্দন্ড প্রতাপে প্রাইম ব্যাংক ম্যাচ জিতলেও বিস্ময়করভাবে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন নাহিদুল।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়