ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইমরান-শামীমের ঝড়ের জবাব জিয়ার বিধ্বংসী ব্যাটিংয়ে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১১ জুন ২০২১   আপডেট: ১৪:২৬, ১১ জুন ২০২১
ইমরান-শামীমের ঝড়ের জবাব জিয়ার বিধ্বংসী ব্যাটিংয়ে

টি-টোয়েন্টি ম্যাচ বলতে যা ঝোঝায়, তার সবটাই পাওয়া গেলো বিকেএসপিতে প্রাইম দোলেশ্বর ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যাচে। চার-ছক্কার ফোয়ারা। রানের উৎসব। পারদে পারদে রোমাঞ্চ, উত্তেজনা। কখনও ম্যাচ হাতের মুঠোয় চলে আসে। আবার কখনও নাগালের বাইরে চলে যায়। শেষ বলে সোহারাওয়ার্দী শুভ যখন ১ রান নিয়ে শেখ জামালকে জেতালেন তখন হাসিমুখে দুই দল। প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজাও হাসিমুখে। হয়তো ভাবছিলেন, ‘হারলেও অসাধারণ ম্যাচ খেললাম।’

আগে ব্যাটিং করে দোলেশ্বর ৬ উইকেটে ১৬৬ রান তোলে। জবাবে ইনিংসের শেষ বলে ১ রান নিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল।তারা ম্যাচ জিতেছে ৩ উইকেট হাতে রেখে।

দোলেশ্বরের ইনিংস মেরামত করেন ইমরানুজ্জামান ও শামীম পাটোয়ারী। দুই ব্যাটসম্যানের ব্যাটিং তাণ্ডবে এলোমেলো শেখ জামাল। ওপেনার ইমরান মাত্র ৪৬ বলে ৪টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৬৫ রান করেন। তার স্ট্রাইক রেট ছিল ১৪১.৩০। তবে শামীম নিজের জাত চিনিয়েছেন দারুণভাবে। ২০ বলে ২ চার ও ৫ ছক্কায় করেন ৪৯ রান। স্ট্রাইক রেট ২৪৫.০০। এ দুই ব্যাটসম্যান বাদে বাকিরা কেউ ভালো করতে পারেননি। ২২ বলে ২২ রান করেন সাইফ হাসান। ১২ রান আসে মার্শাল আইয়ুবের ব্যাট থেকে। বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন জিয়াউর রহমান ও ইলিয়াস সানি।

লক্ষ্য তাড়ায় ৭১ রান তুলতেই ৫ উইকেট হারায় শেখ জামাল। টপ অর্ডার ও মিডল অর্ডারের কেউ দলের হয়ে ভালো করতে পারেনি। সৈকত আলী ১৫, নাসির হোসেন ১৪, সোহান ১৭ ও ইলিয়াস  ৮ রান করেন। করোনা কাটিয়ে মাঠে ফেরা ইমরুল খুলতে পারেননি রানের খাতা।

শেষ ১০ ওভারে শেখ জামালের দরকার ৯৬ রান। সেখান থেকে দলের চিত্র পাল্টে দিলেন জিয়াউর ও তানবীর হায়দার। দুজন আগ্রাসী মনোভাবে ব্যাটিং করে দলের জয় নিশ্চিত করেন।

জিয়াউর ছিলেন বেশি মারমুখী। ৩৩ বলে ১ চার ও ৫ ছক্কায় ৫৩ রান করেন। তানবীর ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৫ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তাদের শেষ ব্যাটিং হাসিতেই শেখ জামাল লিগের চতুর্থ জয় নিশিচত হয়। ৬ ম্যাচে ৪ জয়ের বিপরীতে তাদের হার ২টিতে। 

এদিকে বিকেএসপির আরেক মাঠে লিগের দ্বিতীয় জয় তুলে নিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শুক্রবার ওল্ড ডিওএইচএস ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে তারা। তাদের জয়ের নায়ক ওপেনার তানজিদ হাসান তামিম। তার ৭৯ রানের ঝকঝকে ইনিংসে ওল্ড ডিওএইচএসের দেওয়া ১২০ রান টপকে যায় শাইনপুকুর। তাতে ম্লাণ হয়ে যায় ওল্ড ডিওএইচএসের মোহাম্মদ রাকিবের ৫৬ রানের ইনিংস।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়